২১ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাদক জঙ্গিবাদ ও ইভটিজিং থেকে যুবকদের দূরে রাখুন : বিচারপতি জে.বি.এম. হাসান

মাদক জঙ্গিবাদ ও ইভটিজিং  থেকে যুবকদের দূরে রাখুন : বিচারপতি জে.বি.এম. হাসান

নিজস্ব সংবাদদাতা, পটিয়া ॥ বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি জে.বি.এম. হাসান বলেছেন, মাদক জঙ্গিবাদ ও ইভটিজিং থেকে যুব সমাজকে দূরে থাকতে হবে। যে পরিবারে একজন মাদকাসক্ত যুবক রয়েছে ওই যুবকেই একটি পরিবার এবং সমাজকে ধ্বংসের জন্য যথেষ্ট। তাই অনৈতিক কাজ থেকে যুব সমাজ ও শিক্ষার্থীদের দূরে থাকতে হবে।

তাছাড়া শিক্ষার্থীদের শুধু শিক্ষা গ্রহণ করলে হবে না, সবাইকে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তার জন্য পাঠ্যপুস্তকের জ্ঞান অর্জনের পাশাপাশি নৈতিক শিক্ষার জন্য শিক্ষকদের ভুমিকা রাখতে হবে। বুধবার দুপুরে চট্টগ্রামের পটিয়া উপজেলার এয়াকুবদন্ডী হুলাইন পাইরোল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বিচারপতির পিতা শিক্ষক মরহুম এএফএম শামসুদ্দিনের এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্কুল পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সদস্য মো. শামশুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান, দৈনিক ইত্তেফাকের চট্টগ্রাম ব্যুারো প্রধান সালাউদ্দিন মো. রেজা, পেট্রো বাংলার সাবেক মহাব্যবস্থাপক শামসুদ্দিন আহমদ, পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মতুর্জা কামাল মুন্সি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক পার্থ সারথী সাহা, স্কুলের আজীবন দাতা সদস্য কায়সার চৌধুরী পিন্টু, গাজী প্রকাশনীর পরিচালক গাজী মো. মামুন, বিদ্যালয়ের দাতা সদস্য নুরুল ইসলাম চৌধুরী, বিদ্যুৎসাহী সদস্য নাসির উদ্দিন ফারুকী, অভিভাবক সদস্য নাছির সুলতান চৌধুরী, মো. হাবিব, শাখাওয়াত হোসেন চৌধুরী, দিদারুল ইসলাম, মনোয়ারা বেগম, দাতা সদস্য জাকির হোসাইন, মারুফ চৌধুরী শামীম, গাজী মো. ফারুক, আবুল মনছুর, মহিউদ্দিন নাহিদ, সাইফুল ইসলাম, নুরুল ইসলাম, শাহাদাত হোসেন সবুজ মেম্বার, আবুল মনছুর, স্বাস্থ্য কর্মকর্তা আবদুল মালেক, চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্মকর্তা আবুল মনছুর।

আলোচনা সভার আগে বিচারপতি জে.বি.এম. হাসান এয়াকুবদন্ডী স্কুলে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব উদ্বোধন করেন। এটির মাধ্যমে আধুনিক ও প্রযুক্তি নির্ভর শিক্ষা অর্জন এবং সারা বিশ্বকে শিক্ষার্থীদের একহাতের মুঠোয় আনা সম্ভব। ডিজিটাল ল্যাব থেকে যেগুলো ভালো তা গ্রহণ ও খারাপগুলো পরিহার করতে তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। স্কুলের শিক্ষার্থীদের শুধু শিক্ষা গ্রহণ করলে হবে না, সবাইকে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাঁর পিতা মরহুম এএফএম শামসুদ্দিনের স্মরণ সভা শেষে শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তির অর্থ ও সনদপত্র প্রদান করেন।