২৪ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাজিতপুরে প্রতিপক্ষের গুলিতে নিহত ২, আহত ২০

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৪ আগস্ট ॥ জেলার বাজিতপুরে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে শরীফ (৩৫) ও ফোরকান (২৮) নামে দুইজন নিহত ও ২০ জন আহত হয়েছে। তাদের মধ্যে শাহ জামাল (৩৫) নামে একজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। বুধবার সকালে উপজেলার মাইজচর শ্যামপুর গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত শরীফ শ্যামপুর গ্রামের আব্দুল কাদিরের ছেলে এবং ফোরকান একই গ্রামের লাহুত আলীর ছেলে। জানা গেছে, উপজেলার মাইজচর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য শ্যামপুর গ্রামের বাক্কার মিয়ার সাথে একই গ্রামের ফারুক মিয়ার এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। বুধবার সকালে ইউপি সদস্য বাক্কার মিয়ার ছোট ভাই মোল্লাকে গ্রামের রাস্তায় পেয়ে ফারুক মিয়ার লোকজন মারপিট করে। মোল্লা বাড়িতে গিয়ে মারপিটের বিষয়টি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে ইউপি সদস্য বাক্কার মিয়ার পক্ষের লোকজন এগিয়ে গেলে ফারুক মিয়ার লোকজন তাদের উপর বন্দুক দিয়ে গুলি চালায়। গুলিতে ইউপি সদস্য বাক্কার মিয়ার পক্ষের ফোরকান ঘটনাস্থলেই নিহত হয় এবং ১০ জন গুলিবিদ্ধসহ ২০ জন আহত হয়। আহতদের মধ্যে ইউপি সদস্য বাক্কার মিয়ার ছোট ভাই শরীফকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পাবনায় আহত ১৩

নিজস্ব সংবাদদাতা পাবনা থেকে জানান, ভাঙ্গুড়ায় কোরবানির মাংস বিতরণকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ১৩ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় হোসেন আলীকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের মন্ডুমালা গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ঈদ-উল-আজহার নামাজ শেষে সন্ধ্যায় ম-ুমালা গ্রামে কোরবানির মাংস নিয়ে গ্রাম্য মসজিদে হাজির হন আবু বক্কার ও একই গ্রামের ওসমান গণি। এ সময় ওই মাংস সমাজের মানুষদের মধ্যে বিতরণ করাকে কেন্দ্র করে দুপক্ষের মাঝে বিতর্ক সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে তা সংঘর্ষে রূপ নিলে বেশ কয়েকজন আহত হয়। এ নিয়ে মঙ্গলবার সকালে তাদের মধ্যে আবারও সংঘর্ষ বাঁধে। এতে উভয় পক্ষের মধ্যে ১৩ জন আহত হয়।

আহতরা হলো বকুল হোসেন, আব্বাস আলী, ওসমান গণি, মুনছুর আলী, সের আলী, মুনজুর ইসলাম, রফিক, মোহাম্মদ আলী, আরফান আলী, মাহমুদুল হাসান ও সজিব হোসেন।

নির্বাচিত সংবাদ