২৪ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সারাদেশে আনন্দ উৎসবে ঈদ উদ্যাপিত

স্টাফ রিপোর্টার ॥ ধর্মীয় ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে ত্যাগের মহিমায় উদ্বুদ্ধ হয়ে দেশজুড়ে উদযাপিত হয়েছে পবিত্র ঈদ-উল-আজহা। সার্বিক পরিস্থিতি অনুকূলে থাকায় এবার সারাদেশে উৎসবমুখর পরিবেশে ঈদের আনন্দ উপভোগ করেছেন সর্বস্তরের মানুষ। মুসলমানগণ মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় ঈদের জামাত শেষে সামর্থ্য অনুযায়ী প্রিয় পশু কোরবানি দিয়েছেন।

সোমবার সকাল ৮টায় রাজধানীর জাতীয় ঈদগা ময়দানে ঈদ-উল-আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়। প্রধান এই জামাতে নামাজ আদায় করেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনও সেখানে নামাজ আদায় করেন। এছাড়া মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য সুপ্রীম কোর্টের বিচারপতি, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, উচ্চপদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ঈদের প্রধান জামাতে নামাজ আদায় করেন।

ঈদের নামাজ শেষে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময় করেন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আয়োজনে জাতীয় ঈদগা ময়দানে নারীদের ঈদের নামাজ আদায় করার জন্য বিশেষ ব্যবস্থা ছিল। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মিজানুর রহমান ঈদের প্রধান জামাতে ইমামতি করেন। নামাজ শেষে দেশের শান্তি, সমৃদ্ধি, অগ্রগতি এবং দেশের জনগণ ও মুসলিম উম্মাহর কল্যাণ ও ঐক্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর আগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৭টায় ঈদের প্রথম জামাত হয়। এরপর সকাল ৮টা, ৯টা, ১০টা এবং ১০টা ৪৫ মিনিটে বায়তুল মোকাররম মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। প্রতিবছরের মতো এবারও দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় কিশোরগঞ্জের শোলাকিয়া ও দিনাজপুর-এর গোর এ শহীদ ময়দানে। ঈদ-উল-আজহা উপলক্ষে বঙ্গভবনে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। মন্ত্রী, সংসদ সদস্য ও বিদেশী কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করে রাষ্ট্রপতি ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে দেশবাসীর প্রতি অশুভ ও অকল্যাণকে পরিহার করার আহ্বান জানান। গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। ঢাকায় কর্মরত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতসহ দেশের সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

নির্বাচিত সংবাদ