১৮ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তিনদিনের ছুটিতে গরু বেপারির ২৮ লাখ টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার ॥ ঈদ-উল-আজহার তিনদিনের ছুটিতে রাজধানীতে বড় ধরনের কোন অপরাধ হয়নি। নিত্যনৈমিত্তিক সড়ক দুর্ঘটনা, আত্মহত্যা, মাদক পাচার ও ছিনতাইয়েই সীমাবদ্ধই ছিল রাজধানীর অপরাধ জগৎ। এবারের ঈদে সবচেয়ে বড় বৈশিষ্ট্য ছিল রাজধানীর একটি বাসাতেও গ্রিল কাটা বা চুরির ঘটনা ঘটেনি। গত রবি, সোম ও মঙ্গলবার রাজধানীর বিমানবন্দর সড়ক, শান্তিনগর ও বাড্ডায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজনের প্রাণহানি ঘটে। রামপুরায় এক শিশু গৃহকর্মীকে বকাঝকার স্বামী প্রতিবাদ করলে এক স্ত্রী তাসলিমা বেগম (৩৫) আত্মহত্যা করেন। চকবাজারের একটি বাসা থেকে এক নারীর মরদেহ উদ্বার করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন কলাবাগানের এসি বিস্ফোরণে আহত জাদুশিল্পী মনিরুজ্জামানের মৃত্যুর সঙ্গে লড়ে হেরে গেছেন। এ ছাড়া হজরত শাহজালাল বিমানবন্দরে বিপুল ইয়াবাসহ এক যুবক, খিলগাঁওয়ে ইয়াবাসহ এক দম্পতি, আমের ট্রাকে ফেনসিডিল পাচারের দায়ে ৫জন, কমলাপুরে ইয়াবাসহ একজন ও হাজারীবাগে ট্রাকে পাচারের সময় ফেনসিডিলসহ তিনজনকে গ্রেফতার করা হয়। এবারের ঈদে একটিমাত্র ছিনতাই ঘটেছে। শেরে বাংলা এলাকায় এক গরুর বেপারির কাছ থেকে ২৮ লাখ টাকা ছিনতাইয়ের এ ঘটনা ঘটে।

সড়ক দুর্ঘটনায় নিহত ৩ ॥ বিমানবন্দর সড়কে দুই বাসের মাঝখানে চাপা পড়ে মোঃ সেলিম (৩৩) নামে যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার বিকেলে বিমানবন্দর বাসস্টেশনে এ ঘটনা ঘটে।

নিহত সেলিম ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার আব্দুর রহিমের ছেলে। দুর্ঘটনার পর পথচারীরা সেলিমকে গুরুতর অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। সংবাদ পেয়ে সেলিমের ভাই ওই হাসপাতালে যান এবং পরে উন্নত চিকিৎসার জন্য ভাইকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসেন। কিন্তু কর্তব্যরত চিকিৎসক রাত আটটা ২০ মিনিটে সেলিমকে মৃত ঘোষণা করেন। সেলিমের এক উদ্ধারকারী আবু সায়েম বলেন, বিকেল সাড়ে চারটার দিকে সেলিম বাসে ওঠার সময় পাশ দিয়ে যাওয়া আরেক বাস তাকে চাপা দেয়। এতে দুই বাসের মাঝে চাপা পড়ে আহত হন সেলিম।

সেলিম উত্তরা-৪ নম্বর সেক্টরের কর অঞ্চল-৯, ইনকাম ট্যাক্স অফিসে অফিস সহকারী হিসেবে চাকরি করতেন। দক্ষিণখানের দক্ষিণপাড়ায় তার বাসা ছিল। এদিকে শান্তিনগর ও বাড্ডায় পৃথক সড়ক দুর্ঘটনায় সোহেল (৩০) ও রিমভি (২৫) নামে দুজনের মৃত্যু হয়েছে। সোমবার রাতে এ দুর্ঘটনা ঘটে। সোহেলের বাবার নাম নুরুল আলম। থাকতেন ভাটারা নতুনবাজারে। বাবার ব্যবসা প্রতিষ্ঠানে দেখাশুনা করতেন তিনি। সোমবার রাত পৌনে একটার দিকে দুরসম্পর্কের ভাই কবিরকে (২৮) নিয়ে মোটরসাইকেলে ঘুরছিলেন তারা। শান্তিনগরে ফ্লাইওভার ব্রিজ থেকে নেমে লাজ ফার্মার সামনের নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে দুজনই ছিটকে পড়ে যায়। এতে সোহেল গুরুতর আহত হয়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার ঢামেক হাসপাতালে নিলে চিকিৎসক রাত একটায় মৃত ঘোষণা করেন। কবির সামান্য আহত হয়েছেন।

শিশুগৃহকর্মীকে মারার প্রতিবাদ করায় স্ত্রীর আত্মহত্যা ॥ রামপুরায় শিশু গৃহকর্মীকে মারধরের ঘটনায় স্বামী প্রতিবাদ করায় অভিমান করে স্ত্রী তাসলিমা বেগম (৩৫) আত্মহত্যা করেছেন। মঙ্গলবার রাত সাড়ে তিনটার দিকে তাসলিমাকে অচেতন অবস্থায় তার স্বামী জাহাঙ্গীর আলম ঢাকা মেডিক্যালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।