১৯ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন

ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ উপজেলা প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে জেলার আগৈলঝাড়া উপজেলার রাজিহার-বাশাইল ওয়াপদা খালের বাশাইল এলাকার সরকারী খালে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা হচ্ছিলো। অব্যাহত ভাবে বালু উত্তোলনের ফলে হুমকির মুখে পড়েছে নবনির্মিত রাজিহার-বাশাইল সড়কের একাংশ।

স্থানীয়রা অভিযোগ করেন, নির্মানাধীণ রাজিহার নতুন ইউনিয়ন পরিষদ ভবনে বালু ভরাটের জন্য ঈদ-উল আজহার আগে থেকে রাজিহার-বাশাইল সরকারী খালের বাশাইল বাজার সংলগ্ন দক্ষিণ পার্শ্ব থেকে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলণ শুরু করে উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক শহিদ পাইক। বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস পুলিশ পাঠিয়ে বালু উত্তোলন বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। ইউএনও’র নির্দেশনার পরেও ক্ষমতার প্রভাব খাটিয়ে বালু উত্তোলণ অব্যাহত রাখা হয়।

এ বিষয়ে শহিদ পাইকের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিক তালুকদার ও তিনি (শহিদ) মিলে নবনির্মিত ইউনিয়ন পরিষদ ভবনের জন্য বালু উত্তোলণ করছেন। তবে আগৈলঝাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান রফিক তালুকদার বালু উত্তোলনে তার কোন সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাসের বক্তব্য নিতে গেলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানের খবর পেয়ে অবৈধ ড্রেজারের মালিক ও শ্রমিকরা পালিয়ে যাওয়ায় অবৈধ ড্রেজার মেশিনটি বিনস্ট করেছে ভ্রাম্যমান আদালত।