১৭ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিপিডির ভবনে এডিস মশার লার্ভা, ২০ হাজার টাকা জরিমানা

সিপিডির ভবনে এডিস মশার লার্ভা, ২০ হাজার টাকা জরিমানা

অনলাইন রিপোর্টার ॥ ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগকে (সিপিডি) জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ধামন্ডির ১১ নং সড়কে অবস্থিত বেসরকারি গবেষণা সংস্থা সিপিডির নির্মাণাধীন একটি ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। আর এ কারণে ওই সংস্থাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ রবিবার ডিএসসিসি অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় এনটিভি অনলাইনকে ওই তথ্য জানান। তিনি আরও জানান, শুক্রাবাদ এলাকার মীম নামে আরও একটি ভবনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। মিজানুর রহমান বলেন, ‘নগর জুড়ে আমাদের ডেঙ্গু মশার লার্ভা ধ্বংসে অভিযান চলছে। সেই অভিযান অংশ হিসাবে আজ ধানমন্ডি ও শুক্রবাদ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ধানমন্ডির ১১ নং সড়কে (নতুন) নির্মাণাধীন সিপিডির ভবনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবনটিতে এডিস মশার প্রচুর লার্ভা পাওয়া গেছে। এছাড়া ১০৪ নং রোডে অবস্থীত মীম টাওয়ারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ডেঙ্গু মশার লার্ভা বিরোধী আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।’

এরইমধ্যে ডিএসসিসির পক্ষ থেকে ৫৮ হাজার বাড়িতে অভিযান চালানো হয়েছে এবং এগুলোর মধ্যে অনেক বাড়িতেই এডিসের লার্ভা পাওয়ায় তা ধ্বংস করে দেওয়াসহ বাড়ির মালিকদের এ বিষয়ে সচেতন করা হয়েছে।

এছাড়া এডিস মশার লার্ভা ধ্বংস করার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস সদস্যেগন এক লাখ ১১ হাজার বাসা বাড়িতে গিয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় সেগুলি ধ্বংস করা ও এ বিষয়ে বাড়িওয়ালাদের সতর্ক করা হয়েছে।

এই মাত্রা পাওয়া