১৭ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুমিল্লায় বাসচাপায় একই পরিবারের ৬ জনসহ নিহত আট

 কুমিল্লায় বাসচাপায় একই পরিবারের ৬ জনসহ নিহত আট
  • অন্যত্র ৪

জনকণ্ঠ ডেস্ক ॥ কুমিল্লায় বাসচাপায় একই পরিবারের ৬ জনসহ আটজন নিহত হয়েছে। রবিবার দুপুর বারোটার দিকে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লালমাই উপজেলার জামতলী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এ ছাড়া পৃথক সড়ক দুর্ঘটনায় টাঙ্গাইল, ঠাকুরগাঁও, সাতক্ষীরা, বরিশাল ও হবিগঞ্জে মোট পাঁচজন নিহত হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতা ও স্টাফ রিপোর্টারের।

কুমিল্লা ॥ কুমিল্লায় বাস চাপায় একই পরিবারের ৬ জনসহ ৮ জন নিহত হয়েছে। রবিবার দুপুর ১২টার দিকে কুমিল্লা- নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লালমাই উপজেলার জামতলী এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। ওই পরিবারের একমাত্র জীবিত সদস্য রিফাতকে (১০) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে। একই পরিবারের ৬ জনের মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। দুর্ঘটনার পর পালিয়ে গেছে বাসের চালক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা জেলার লাকসামগামী তিশা পরিবহনের একটি বাস জেলার লালমাই উপজেলার জামতলীতে পৌঁছার পর একটি মাইক্রোবাসকে বাঁচাতে গিয়ে লেন পরিবর্তন করে কুমিল্লা শহরগামী সিএনজি চালিত একটি অটোরিক্সাকে চাপা দেয়। এতে অতিরিক্ত যাত্রীবাহী ওই সিএনজি অটো রিক্সাটি দুমড়ে মুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলে ও হাসপাতালে নেয়ার পর একই পরিবারের ৬ জনসহ ৮ জনের মৃত্যু হয়। নিহতরা হচ্ছে, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ঘোড়াময়দান গ্রামের মৃত আবদুর জব্বারের ছেলে জসিম উদ্দিন (৪৫), জসিম উদ্দিনের মা সাকিনা বেগম (৭০), স্ত্রী সেলিনা বেগম (৪০), ছেলে শিপন (২৩), ছেলে হৃদয় (১৫), মেয়ে নিপু আক্তার (১৩) ও হোটেল বয় একই গ্রামের হোসেন মিয়ার ছেলে সায়মন (১৫) এবং সিএনজি চালিত অটোরিক্সার চালক একই উপজেলার করপাতি গ্রামের মৃত জিতু মিয়ার ছেলে জামাল হোসেন (৩৫)। জসিমের পরিবারের একমাত্র জীবিত সদস্য রিফাতকে (১০) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

নিহত জসিম উদ্দিনের ভাই মোঃ মহসিন জানান, তার ভাই জসিম উদ্দিন, মা, স্ত্রী এবং ছেলে-মেয়ে নিয়ে কুমিল্লা নগরীর গাংচরে ভাড়া বাসায় থাকতেন এবং তিনি পাশের গোয়াল পট্টিতে রেস্টুরেন্টের ব্যবসা করতেন। কোরবানির ঈদের ছুটিতে সপরিবারে বাড়িতে আসেন। ঈদের ছুটি শেষে সবাই মিলে সিএনজি অটো রিক্সাযোগে কুমিল্লা যাচ্ছিলেন। এদিকে ওই দুর্ঘটনার খরব পেয়ে কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ মোঃ নুরুল ইসলাম, হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ তদারকি করেন। একই পরিবারের প্রায় সকল সদস্য দুর্ঘটনায় নিহতের খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের জানান, বাস চালকের ভুলের কারণে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। এছাড়াও অনেকটা ঝুঁকি নিয়ে অটোরিক্সাটিতে অতিরিক্ত যাত্রী হিসেবে নারী ও শিশুসহ ওই পরিবারের সদস্যরা উঠেছিলেন। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বাস চালককে আটকের চেষ্টা চলছে।

টাঙ্গাইল ॥ টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় আল-আমিন (২০) নামে এক ওয়ার্কশপ কর্মচারী নিহত হয়েছে। রবিবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইল সদর উপজেলার আশেকপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে। নিহত আল-আমিন সদর উপজেলার দুরুন এলাকার আলম মিয়ার ছেলে। তিনি আশেকপুরে একটি দোকানে ওয়ার্কশপের কর্মচারী হিসেবে কাজ করতেন।

এ ব্যাপারে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাসুদেব সিনহা বলেন, রবিবার সকালে আল-আমিন হেঁটে মহাসড়কের এক পাশ দিয়ে কর্মস্থলে যাচ্ছিলেন। পথিমধ্যে মহাসড়কের আশেকপুর এলাকায় ঢাকাগামী একটি গাড়ি তাকে চাপা দিয়ে চলে যায়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঠাকুরগাঁও ॥ রবিবার দুপুরে পীরগঞ্জ উপজেলার নারায়ণপুর ফুটানী টাউন নামক স্থানে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহত মমিনুর রহমান মমিন (২১) রানীশংকৈল উপজেলার পকম্বা গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। ওই দিন মমিনুর রহমান মমিন নিজ বাড়ি থেকে পীরগঞ্জ আসার পথে উক্ত স্থানে মোটরসাইকেল ব্রেক করার সময় পেছন থেকে এক মোটরসাইকেল আরোহী তাকে ধাক্কা দেয়। ফলে সে পাকা সড়কের ওপর ছিটকে পড়ে গুরুতর আহত হয়। পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরা ॥ সাতক্ষীরা বাইপাস সড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় সাগর হোসেন (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন রহমত আলী নামের আরও এক যুবক। রবিবার সন্ধ্যা ৬টার দিকে সাতক্ষীরা শহরের বাইপাস সড়কের দেবনগর এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত সাগর পাটকেলঘাটা থানার নগরঘাটা গ্রামের হাফি সরদারের ছেলে। আহত রহমত আলী একই গ্রামের আনারুদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের বাইপাস সড়কে সগর ও তার বন্ধু রহমত দ্রুত গতিতে মোটরসাইকেল চালাচ্ছিল। পথিমধ্যে দেবনগর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পিলারের সঙ্গে তাদের মোটরসাইকেলটি ধাক্কা লাগে। এ সময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিসৎক সাগরকে মৃত ঘোষণা করেন। তার অপর বন্ধু রহমত মারাত্মক আহত অবস্থায় বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছে। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

বরিশাল ॥ ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার সুন্দরদী এলাকায় শনিবার রাতে মোটরসাইকেল দুর্ঘটনায় লিমন মুন্সী (১৬) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। এসময় পথচারী এক নারী ও মোটরসাইকেলের অপর দুইআরোহী আহত হয়েছেন। গুরুতর তিনজনকেই শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত লিমন উপজেলার খাঞ্জাপুর পাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে দশম শ্রেণীর ছাত্র ও ভুরঘাটা গ্রামের নুরুল ইসলাম মুন্সীর পুত্র।

হবিগঞ্জ ॥ মা-বাবা, ভাই-বোনের সঙ্গে ঈদের আনন্দ কাটিয়ে কর্মস্থলে ফেরা হলো না সিলেট মেট্রোপলিটনে কর্মরত কনস্টেবল টগবগে যুবক আশরাফুল ইসলাম (৩৫)-এর। রবিবার সন্ধ্যায় হবিগঞ্জের অধীন ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল উপজেলাধীন মুগাকান্দি নামক স্থানে প্রাইভেটকারের চাপায় তিনি নিহত হন। তার বাড়ি ময়মনসিংহ জেলার পাগলা উপজেলাধীন পাইতল ইউনিয়নের দেউলাপাড়া গ্রামে এবং তার পিতার নাম সাইফুল ইসলাম। নিহত এই কনস্টেবল সিলেট মেট্রোপলিটনে কর্মরত ছিলেন।

আশরাফুল পবিত্র ঈদ-উল-আজহার ছুটি কাটিয়ে ওই গ্রামের বাড়ি থেকে মোটরসাইকেল চালিয়ে সিলেটের উদ্দেশে রওয়ানা হয়েছিলেন। পথিমধ্যে উক্ত স্থানে একটি ঢাকাগামী প্রাইভেটকার তার হোন্ডাটিকে ধাক্কা দিলে তিনি ছিটকে পড়েন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।