১৫ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতে ভারী বৃষ্টিপাতে ৩০ জনের মৃত্যু

ভারতে ভারী বৃষ্টিপাতে ৩০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ ভারতের উত্তরাঞ্চলে রবিবার ভারী বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড ও পাঞ্জাব রাজ্যে ভারি বৃষ্টিপাত চলাকালে বিভিন্ন ঘটনায় অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে এবং ২২ জন নিখোঁজ রয়েছেন।

যমুনা এবং অন্যান্য নদীর পানি বিপৎসীমার কাছাকাছি হওয়ায় দিল্লি, হরিয়ানা, পাঞ্জাব এবং উত্তর প্রদেশে বন্যার সতর্কতা জারি করা হয়েছে।

অপরদিকে, ভারতের দক্ষিণাঞ্চলেও বন্যা পরিস্থিতিতে বিপাকে রয়েছে স্থানীয় বাসিন্দারা। ভারী বৃষ্টিপাত ও বন্যায় কেরালায় এখন পর্যন্ত ১২১ জনের মৃত্যু হয়েছে। সেখানে নতুন করে আরও কয়েকজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

কর্নাটকেও বন্যায় মৃতের সংখ্যা বাড়ছে। সেখানে এখন পর্যন্ত ৭৬ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরও ১০ জন। অপরদিকে হিমাচল প্রদেশে দুই নেপালি নাগরিকসহ কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে। ভারী বৃষ্টিপাতে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় আরও নয়জন আহত হয়েছেন।

বৃষ্টিপাত ও বন্যার কারণে কাকলা এবং শিমলাসহ বিভিন্ন স্থানে ট্রেন সেবা ব্যহত হচ্ছে। শিমলা, সোলান, কুল্লু এবং বিলাসপুর জেলার সব স্কুল-কলেজ সোমবার বন্ধ থাকবে। অপরদিকে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় উত্তরাখন্ডে তিনজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে আরও ২২ জন।

আকস্মিক বন্যায় উত্তরকাশি জেলার মোরিতে বেশ কিছু গ্রাম প্লাবিত হয়েছে এবং বাড়ি-ঘর বন্যার পানিতে ভেসে গেছে। অপরদিকে, ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসে বাড়ির নিচে চাপা পড়ে পাঞ্জাবে তিনজনের মৃত্যু হয়েছে।

সরকারি এক প্রতিবেদন অনুযায়ী, কেরালায় গত ৮ আগস্ট থেকে ভারী বৃষ্টিপাত ও বন্যায় ১২১ জনের মৃত্যু হয়েছে। ২৯৬টি আশ্রয় কেন্দ্রে রয়েছেন প্রায় ৪৭ হাজার মানুষ।

নির্বাচিত সংবাদ