২৩ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

দুই ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৯ আগস্ট ॥ অগ্নিকান্ডে দুই ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভস্মীভূত হয়েছে। রবিবার গভীর রাতে সদর উপজেলার বলাইয়েরচর ইউনিয়নের জঙ্গলদী দশানী বাজারে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ওই ঘটনায় প্রায় ১৭/১৮ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা। জানা যায়, রবিবার রাত পৌনে ২টার দিকে সদর উপজেলার বলাইয়েরচর ইউনিয়নের জঙ্গলদী দশানী বাজারের খোকন মিয়ার তুলার দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। ওইসময় আগুন দ্রুত ছড়িয়ে পড়লে তুলার দোকানের পাশে থাকা হামিদুল মোল্লার ক্রোকারিজ দোকানেও আগুন লেগে যায়। এদিকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ভাই ভাই ক্রোকারিজের মালিক হামিদুল মোল্লা জানান, আগুনে তার দোকানের সব মালামাল পুড়ে গেছে। এতে প্রায় ১৬/১৭ লাখ টাকার ক্ষতি হয়েছে।

পিতা হত্যার দায়ে পুত্রের মৃত্যুদন্ড

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৯ আগস্ট ॥ পিতাকে হত্যার দায়ে পুত্র আলতাফ খন্দকারকে মৃত্যুদন্ড প্রদান করেছে আদালত। সোমবার ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত কাঠালিয়া উপজেলার উত্তর চেচরী গ্রামের বারেক খন্দকারকে হত্যার দায়ে পুত্রকে এই সাজা প্রদান করা হয়েছে। ২০০৭ সালের ১০ এপ্রিল পিতা বারেক খন্দকার জমিজমা ভাগবাটোয়ারা করে না দেয়ায় ক্ষুব্ধ হয়ে সন্ধ্যায় তাকে কুপিয়ে গুরুতর আহত করে। আশঙ্কাজনক অবস্থায় আঃ বারেক খন্দকারকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হলে ২০০৭ সালের ১৩ এপ্রিল তার মৃত্যু হয়। এই ঘটনায় নিহতের অপর পুত্র মনজুর খন্দকার বাদী হয়ে কাঠালিয়া থানায় মামলা দায়ের করে।

ছয় কারেন্ট জাল ব্যবসায়ীর কারাদন্ড

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৯ আগস্ট ॥ শহরের পদ্মা মার্কেটে রবিবার রাতে র‌্যাব-৮ ও নির্বাহী ম্যাস্ট্রেট যৌথ অচায়ে ৫ হাজার কেঅবৈধ কারেন্ট জাল জব্দ করেছে। এ সময় অবৈধ জাল বিক্রর অপরাধে ছয় ব্যবসায়ীকে আটক করা হয়। পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়। ররাত ৯টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদরের সহকারী ক(ভূমি) কাওছার হোসেন ওই কারাদন্ড প্রদান করেন। গেছে, ররাত ৮টার দিকে পদ্মা মার্কেটে অভিযান চালিয়ে ৫ হাজার কেকারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় ছয় ব্যবসায়ীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ জনের একবছর ও একজনের একমাসের কারাদন্ড প্রদান করা হয়।