২৩ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইদলিবে সন্ত্রাসীদের সহযোগিতা করছে তুরস্ক ॥ আসাদ

ইদলিবে সন্ত্রাসীদের সহযোগিতা করছে তুরস্ক ॥ আসাদ

অনলাইন ডেস্ক ॥ সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ তার দেশের উত্তরাঞ্চলীয় ইদলিব প্রদেশে তুরস্কের পক্ষ থেকে একটি সামরিক বহর পাঠানোর তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, সিরিয়ার সরকারি বাহিনীর অগ্রাভিযানে কোণঠাসা হয়ে পড়া তাকিফিরি সন্ত্রাসীদেরকে আঙ্কারা যে ‘উদার হস্তে’ সহযোগিতা দিচ্ছে এ ঘটনায় তা সুস্পষ্টভাবে প্রমাণিত হয়েছে।

তিনি দামেস্ক সফররত রাশিয়ার ক্ষমতাসীন ‘ইউনাইটেড রাশিয়া’ দলের একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে এ মন্তব্য করেন। আসাদ বলেন, ইদলিবের সর্বসাম্প্রতিক ঘটনাপ্রবাহ প্রমাণ করছে বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদেরকে তুরস্ক সীমাহীন পৃষ্ঠপোষকতা দিচ্ছে।

তিনি আরো বলেন, সন্ত্রাসীদের প্রতি পশ্চিমা ও আঞ্চলিক দেশগুলোর সমর্থন সত্ত্বেও সিরিয়ার সেনাবাহিনী জঙ্গি নির্মূলে একের পর এক সাফল্য অর্জন করছে। সিরিয়ার প্রতি ইঞ্চি ভূমি সন্ত্রাসমুক্ত না করা পর্যন্ত এই সেনা অভিযান চলবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

বৈঠকে রুশ প্রতিনিধিদলের প্রধান দিমিত্রি সাবলিন আশা প্রকাশ করে বলেন, সিরিয়া সরকার শেষ পর্যন্ত সারাদেশে নিরাপত্তা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠা করতে সক্ষম হবে। সাবলিন জানান, তিনি সম্প্রতি সিরিয়ার কয়েকটি প্রদেশ সফর করে দেখতে পেয়েছেন আট বছরেরও বেশি সময় ধরে সহিংসতার পর সিরিয়াবাসীর জীবনে স্বাভাবিক জীবনযাত্রা ফিরে এসেছে।