২১ আগস্ট ২০১৯

ডেঙ্গু নিয়ন্ত্রণে নগরবাসীর সহযোগিতা না পাওয়ার অভিযোগ মেয়র আতিকের

ডেঙ্গু নিয়ন্ত্রণে নগরবাসীর সহযোগিতা না পাওয়ার অভিযোগ মেয়র আতিকের

অনলাইন ডেস্ক ॥ ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, ডেঙ্গু নিয়ন্ত্রণে এডিস মশার লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি গিয়ে অভিযান চালানোর ক্ষেত্রে নগরবাসীর সহযোগিতা না পাওয়ার অভিযোগ তুলেছেন

আজ বুধবার এই অভিযোগ তুলে তিনি নগরবাসীকে হুঁশিয়ার করে বলেছেন, এরপর অসহযোগিতা পেলে সরকারি কর্মচারীদের দায়িত্ব পালনে বাধার আইন প্রয়োগ করা হবে। মেয়র আতিক অসহযোগিতার ধরন বর্ণা করে বলেন, “কোনো কোনো বাড়িতে গিয়ে ৪৫ মিনিট আমাকে অপেক্ষা করতে হয়েছে। অভিযান পরিচালনায় যখন গিয়েছি, লিফটের মেশিন খুলে রাখা হয়েছে। ছাদের চাবি নেই বলা হয়েছে।”

“তাই আমরা অভিযানে গিয়ে সরকারি কর্মচারীদের কাজে বাধা দেওয়ার অভিযোগে ১৮৬০ এর দণ্ডবিধির ১৮৩ থেকে ১৮৭, ২৬৯ থেকে ২৭০ এর ধারা প্রয়োগ করব, “ বলেন তিনি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিক একদিন আগেই ডেঙ্গুর বাহক এডিস মশার লার্ভা নিধনে এক বাড়িতে অভিযানের সময় পা মচকে ফেলেন। নগরবাসীর সহযোগিতা চেয়ে তিনি মঙ্গলবার বলেছিলেন, “দেখা যাচ্ছে, বাড়ির সামনেরটা ছিমছাম। কিন্তু পেছনে অসুন্দর….গর্ত। এমনই এক গর্তে পড়ে আমার পা মচকে গিয়েছে।”

এবার ডেঙ্গু জ্বর ব্যাপক আকারে দেখা দেওয়ার পর সিটি করপোরশনের বিরুদ্ধেই ওঠে অভিযোগের আঙুল। এরপর মশা নিধনে ওষুধ বদলানোর পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গুর বাহক এডিস মশার লার্ভা নিধনে অভিযান চালাচ্ছে ঢাকার দুই সিটি করপোরেশনই।