১৮ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্বাগতিক ভারতের বড় জয়ে শুরু

স্বাগতিক ভারতের বড় জয়ে শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ বুধবার থেকে ভারতের কল্যানীতে সাফ অনুর্ধ- ১৫ চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে। এতে অংশ নিচ্ছে গত আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশও। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ভারত বড় জয়ে করেছে শুভসূচনা। তারা ৫-০ গোলে হারায় নেপালকে। অপর ম্যাচে শ্রীলঙ্কা ৩-২ গোলে হারায় ভুটানকে।

১১ দিনব্যাপী এই আসরে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল, ভুটান, শ্রীলঙ্কা ও ভারত। ২৩ আগস্ট ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়ে শ্রেষ্ঠত্ব ধরে রাখার মিশন শুরু করবে লাল-সবুজ বাহিনী। স্থানীয় সময় বেলা ১২টায় অনুষ্ঠিত হবে বাংলাদেশের ম্যাচটি। একই দিনে দুপুর ৩টায় নেপালের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

গতবারের রানার্সআপ পাকিস্তান এবার খেলছে না এই আসরে। পাঁচ দেশ অংশ নিচ্ছে বলে পাল্টে গেছে ফরম্যাট। এবার দলগুলো খেলবে রবিন লিগ ভিত্তিতে। সর্বোচ্চ পয়েন্টধারী দু’টি দেশ ফাইনাল খেলবে। ২৩ আগস্ট ভুটান, ২৫ আগস্ট শ্রীলঙ্কা, ২৭ আগস্ট নেপাল ও ২৯ আগস্ট ভারতের বিপক্ষে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ৩১ আগস্ট অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

আগের পাঁচ আসরের দু’বার চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ২০১৫ সালে সিলেটে অনুষ্ঠিত ফাইনালে ভারতকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় স্বাগতিকরা। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল। গত বছর নেপালে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের ফাইানালে পাকিস্তানকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করেছিল বাংলাদেশ। এখানেও নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল।

মাঠে নামার আগে মঙ্গলবার ভারতের ইউনাইটেড স্পোর্টস ক্লাব অ-১৫ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলে। যেখানে ৩-১ গোলে জয় পায় বাংলাদেশের কিশোররা। এই জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ দল। আগের দিন ম্যাচ খেলায় বুধবার ছিল বাংলাদেশ দলের রিকভারি সেশন। যার মধ্যে স্ট্রেচিং এবং সুইমিং।

বাংলাদেশ দল এবং টিমের সদস্যরা উদ্বোধনী দিনের দু’টি ম্যাচই দেখেছেন। টুর্নামেন্টে নিজেদের সেরাটা উপহার দিয়ে শিরোপা ধরে রাখতে চায় লাল-সবুজরা। উদ্বোধনী দিনে দুই ম্যাচ শেষে তিন পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে শীর্ষে আছে ভারত। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে শ্রীলঙ্কা।