১৭ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জনতা-সোনালী ব্যাংক পেল নতুন চেয়ারম্যান

জনতা-সোনালী ব্যাংক পেল নতুন চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার ॥ রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক ব্যাংক সোনালী ও জনতায় নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর জিয়াউল হাসান সিদ্দিকীকে সোনালী ব্যাংকের ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদকে জনতা ব্যাংকের চেয়ারম্যান নিয়োগ দেয়া হয়েছে।

যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য তাদের চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে মঙ্গলবার এ বিষয়ে আদেশ জারি করা হয়। সোনালী ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়া জিয়াউল হাসান সিদ্দিকী ২০০৬ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে দায়িত্ব পালনের পর প্রাইম ব্যাংকসহ বিভিন্ন বেসরকারি সংস্থায় উপদেষ্টা হিসেবে কাজ করেন। জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়া জামালউদ্দিন আহমেদ এতদিন বাংলাদেশ ব্যাংকের পরিচালক ছিলেন। চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়ার পর তিনি কেন্দ্রীয় ব্যাংকের পরিচালক পদ ছেড়েছেন বলে জানা গেছে। এর আগে তিনি জনতা ব্যাংকের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

এ বিষয়ে জামালউদ্দিন আহমেদ বলেন, আমাকে আগামী তিন বছরের জন্য জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগের চিঠি পেয়েছি। ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক পদ থেকে পদত্যাগ করেছি। আগামী দুয়েকদিনের মধ্যে এ পদে যোগদান করবেন বলে জানান তিনি।

সোনালী ব্যাংকের চেয়ারম্যান পদে নিয়োগের বিষয়ে ড. জিয়াউল হাসান বলেন, বাংলাদেশ ব্যাংকের অনুমোদনসাপেক্ষে আমাকে পরবর্তী তিন বছরের জন্য সোনালী ব্যাংকের চেয়ারম্যান হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। আশা করছি আনুষ্ঠানিকতা শেষে এবং বাংলাদেশ ব্যাংকের ছাড়পত্র সাপেক্ষে শিগগিরই যোগ দেব

এই মাত্রা পাওয়া