২২ আগস্ট ২০১৯

আ লো চি ত খ ব র

১০ কোটিতেও রাজি নন!

এক, দুই, তিন নয় গনা গনা দশ কোটি রুপির বিজ্ঞাপন। তাও আবার সেটা কয়েক সেকেন্ডের জন্য। বলুন তো আপনি যদি এমন একটি লোভনীয় প্রস্তাব পেতেন তবে কী করতেন? নিশ্চিত হ্যাঁ বলে দিতেন তাই না? কিন্তু সে কাজটি করেননি শিল্পা শেঠি। লোভনীয় এ প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তবে এর পেছনে রয়েছে বেশ বড় কারণ। বিজ্ঞাপনটি ছিল ‘স্লিমিং পিলস’ দ্রুত মেদভুড়ি কমানোর পিল। এই অফার পত্র পাঠ করেই বেশ রেগে যান তিনি। তিনি বলেন, যে প্রোডাক্টে আমি বিশ^াস করি না, সেই প্রোডাক্টের বিজ্ঞাপনে মুখ দেখাতে পারব না। স্লিমিং পিলের চেয়ে জীবনযাপনে পরিবর্তন আনায় আমি বেশি বিশ^াসী। এই ধরনের পিল খেলে দ্রুত ফল পাওয়া যায় ঠিক, কিন্তু নিয়মিত সুস্থ জীবনযাপনের মাধ্যমে অর্জিত সুস্বাস্থ্যের কোন বিকল্প হয় না।’

অভিযোগের তীর ছুড়লেন শার্লিন...

‘শার্লিন’ বলিউডের ছবি দেখে আর তাকে চেনেন না এমন লোক হয়ত খুঁজে পাওয়া দুষ্কর। বেশ খোলামেলা স্বভাবের শার্লিন চোপড়া দর্শকের সামনে শরীরকে মেলে ধরতেই যার স্বাচ্ছন্দ্যবোধ সেই কিনা এবার আঙ্গুল তুলেছেন অশ্লীলতার বিরুদ্ধে। নিজের উচ্চতাকে সমুন্নত রাখতে বার বারই তিনি জন্ম দিয়েছেন নানা আলোচনা-সমালোচনার। এবার তিনি পিছে লেগেছেন বলিউডের বিখ্যাত নির্মাতা রাম গোপাল ভার্মার দিকে। সম্প্রতি একটি সাক্ষাতকারে শার্লিন বলেন, পরিচালক রাম গোপাল ভার্মা তাকে কুরুচিকর মেসেজ দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তিনি সেখানে পর্নো ছবির প্রস্তাব দিলে চটে যান শার্লিন। এখন এ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। শার্লিন মনে করেন, তাকে পাঠানো স্কিপ্ট পড়ে মনে হয়েছে ওই ছবিতে শুধু যৌন দৃশ্যই রয়েছে।

কিংবদন্তির বিদায় ...

কিংবদন্তি সুরকার মোহম্মদ জহুর খৈয়াম হাশমি পৃথিবী ছেড়ে চলে গেছেন। গত ১৯ আগস্ট হৃদরোগে আক্রান্ত হয়ে ‘কাভি কাভি’ ও ‘উমরাও জান’র মতো বিখ্যাত সিনেমার এই সঙ্গীত পরিচালক পৃথিবী থেকে বিদায় নেন।

তার মৃত্যুর খবরে ভারতীয় সঙ্গীতাঙ্গনে শোকের ছায়া নেমে আসে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকবার্তা জানিয়েছেন। শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অভিনেতা অমিতাভ বচ্চন, ঋষি কাপুর, প্রখ্যাত গীতিকবি জাভেদ আখতার।

টুইটারে লতা মঙ্গেশকর লেখেন, ‘মহান সঙ্গীতকার এবং খুব ভাল মনের মানুষ খৈয়াম সাহেব আজ আর আমাদের মধ্যে নেই। তার মৃত্যুর খবর শুনে আমার এত কষ্ট হচ্ছে যে, যা প্রকাশের ভাষা আমি হারিয়ে ফেলেছি। খৈয়াম সাহেবের সঙ্গে সঙ্গীতের একটি যুগের অবসান ঘটল। তার প্রতি রইল আমার বিনম্র শ্রদ্ধা।’