২৩ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দিল আফরোজ চৌধুরীর ভিডিও ‘চলো বৃষ্টিতে’

দিল আফরোজ চৌধুরীর ভিডিও ‘চলো বৃষ্টিতে’

স্টাফ রিপোর্টার ॥ প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী দিল আফরোজ চৌধুরীর মিউজিক ভিডিও ‘চলো বৃষ্টিতে’ মুক্তি পেয়েছে। সিডি চয়েসের ব্যানারে মুক্তি পাওয়া মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন মৌসুমী হামিদ, অন্তু, প্রত্যর্পণসহ আরও অনেকে। জেলা খাদ্য নিয়ন্ত্রক পিতা আব্দুল হালিম চৌধুরীর চাকরি সূত্রে ছোট বেলা থেকে বিভিন্ন জেলায় ঘুরতে হয়েছে শিল্পীকে। তার গানের শুরু হয় ছয় বছর বয়সে রাংসাইরাং চাকমার হাতে।

পরবর্তী সময়ে বিশ্বনাথ রায়, দুলাল চন্দ্র বিশ্বাস, রংপুরের বিখ্যাত ওস্তাদ তমাল কান্তি লাহিড়ীর কাছে তিনি সঙ্গীতের শিক্ষা নেন। একাধারে নজরুল গীতি, রবীন্দ্রসঙ্গীত, আধুনিক ও দেশাত্মবোধক গান গেয়ে শ্রোতার মন জয় করেছেন তিনি। দিল আফরোজ চৌধুরী রংপুর বেতারের তালিকভুক্ত শিল্পী।

২৯তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে উত্তীর্ন হন এই গুণী শিল্পী। বর্তমানে তিনি ইডেন কলেজে রসায়ন বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। মিউজিক ভিডিও প্রসঙ্গে মৌসুমী হামিদ বলেন, গানের কথা হৃদয় ছুয়ে গেছে বলেই তিনি মডেল হতে রাজি হয়েছেন। গানটি শোনার অনুরোধ জানিয়ে তিনি বলেন, এখন অনেকেই গান করছেন কিন্তু দিল আফরোজ তাদের মধ্যে ব্যতিক্রম।

দিল আফরোজ চৌধুরী বলেন, শিক্ষকতার পাশাপাশি তিনি গানের চর্চা করে যাবেন। যতদিন বেঁচে থাকবেন ততদিনই গানের মধ্য দিয়ে তিনি শ্রোতার মন জয় করার চেষ্টা করবেন। তিনি বলেন, গত ১০ আগস্ট মুক্তির পর এখন পর্যন্ত ৪০ হাজার মানুষ মিউজিক ভিডিওটি দেখেছেন। যা নিজের জন্য বড় অনুপ্রেরণা হিসেবে দেখছেন তিনি।