২০ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে এক ডেঙ্গু রোগীর মৃত্যু

বরিশালে এক ডেঙ্গু রোগীর মৃত্যু

অনলাইন রিপোর্টার ॥ বরিশালে চিকিৎসাধীন অবস্থায় মনির হোসেন (৩৪) নামে এক ডেঙ্গু আক্রান্তের মৃত্য হয়েছে। তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মনির হোসেন বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার রুকুনদি গ্রামের শাহজাহান মিয়ার ছেলে। বুধবার গভীর রাতে হাসপাতালে আইসিইউ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, গত ১৮ আগস্ট মনির হোসেন ডেঙ্গু জরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। ২১ আগস্ট সকালে তার শারিরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৬ রোগী।

গত ১৬ জুলাই থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ হাসপাতালে ১ হাজার ৪৩০ রোগী ভর্তি হন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ১ হাজার ২৬৭ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৬৩ জন। এর মধ্যে পুরুষ ৯৩ জন, মহিলা ৩৯ ও শিশু ৩১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ৫৭ জন নতুন রোগী ভর্তি হয়েছেন ও বিদায় নিয়েছেন ৪১ জন।

এদিকে বৃহস্পতিবার সকাল ১০ টায় রোগী পরিদর্শন শেষে হাসপাতাল পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, আজকের (বৃহস্পতিবার) মধ্যে প্রায় অর্ধশতাধিক রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে যেতে পারবেন।

তিনি আরো জানান, প্রকৃতপক্ষে বরিশালে এডিস মশার উপদ্রব নেই। শেবাচিম হাসপাতালে যেসব রোগী ভর্তি হয়েছে তারাই সবাই কোন না কোনভাবে ঢাকায় আসা যাওয়া করেছেন। তবে বরিশাল নগরীর বাইরে অন্য জেলার কিছু রোগী পাওয়া যাচ্ছে যারা নিজ এলাকায় ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।