২১ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে যুবতীকে গণধর্ষণ ॥ গ্রেফতার-১

  বরিশালে যুবতীকে গণধর্ষণ ॥ গ্রেফতার-১

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর ইসলামপাড়া এলাকায় আশ্রিতা ২২ বছরের এক যুবতীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই এলাকায় অভিযান চালিয়ে ফরিদ হোসেন নামের এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। পাশাপাশি এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে কোতয়ালি মডেল থানায় ছয়জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতারকৃত ফরিদ হোসেন বরগুনা জেলার আমতলী উপজেলা সদরের বাসিন্দা ইব্রাহিম মিয়ার পুত্র। তবে সে ইসলামপাড়া এলাকার ভাড়া বাসায় থেকে শ্রমিকের কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিলো। ধর্ষিতা ওই যুবতীর আশ্রয়দাতা জুয়েল ও তার স্ত্রী লাকি বেগম জানান, কয়েকদিন পূর্বে ২২ বছরের ওই যুবতী তার কেউ নেই জানিয়ে তাদের বাড়িতে আশ্রয় নেয়। বুধবার দিবাগত রাতে ওই যুবতীর বিরুদ্ধে অসামাজিক কর্মকান্ড পরিচালনার অভিযোগ এনে স্থানীয় বখাটে যুবক শুভ, মাহাবুব ও আলামিনসহ তাদের সহযোগিরা তার (জুয়েল) বাড়িতে হামলা চালায়। এসময় আশ্রয়দাতা জুয়েলকে মারধর করে ঘরের একটি কক্ষে আটক করে রেখে পাশের একটি ঘরে নিয়ে যুবতীকে পালাক্রমে ধর্ষণ করা হয়। পরবর্তীতে ওই যুবতীর সাথে আশ্রয়দাতা জুয়েলকে উলঙ্গ করে বসিয়ে ভিডিও ধারন করে বখাটেরা। পরে তারা (বখাটে) জুয়েলের বাসায় লুটপাট চালিয়ে জোরপূর্বক যুবতীকে উঠিয়ে নিয়ে যায়।

কোতয়ালি মডেল থানার এসআই মাহাবুব হোসেন জানান, বিষয়টি তিনি জানতে পেরে রাতেই ঘটনাস্থলে গিয়ে ফরিদ নামের এক যুবককে আটক করে ও জিজ্ঞাসাবাদের জন্য আশ্রয়দাতা জুয়েল দম্পত্তিকে থানায় নিয়ে এসেছেন। মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোয়াজ্জেম হোসেন ভূঞা জানান, এ ঘটনায় কোতয়ালি মডেল থানায় একটি মামলা দায়েরের পাশাপাশি একজনকে গ্রেফতার করা হয়েছে। তিনি আরও জানান, পুরো ঘটনার তদন্ত চলছে। ভিকটিমকে উদ্ধার ও মামলার অপর আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে বলেও তিনি উল্লেখ করেন।

ধর্ষণ ও পর্ণগ্রাফি মামলায় যুবক গ্রেফতার ॥ এক তরুনীকে ধর্ষণ করে তার আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় রায়হান হোসেন (২২) নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে কোতয়ালি মডেল থানার এসআই ফিরোজ আল মামুন বলেন, ভিকটিম কলেজ পড়ুয়া ছাত্রীর নানার দায়ের করা মামলার ভিত্তিতে নগরীর ভিআইপি কলোনী সংলগ্ন এলাকা থেকে অভিযুক্ত রায়হানকে গ্রেফতার করা হয়েছে।