২১ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে ডাকাতির মালামালসহ গ্রেফতার-৮

  বরিশালে ডাকাতির মালামালসহ গ্রেফতার-৮

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সদর উপজেলার টুঙ্গিবাড়িয়ার ধোপাকাঠী এলাকার একটি বাড়িতে ডাকাতির ঘটনার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ। পাশাপাশি এ ঘটনায় ডাকাতির লুন্ঠিত আংশিক মালামাল উদ্ধার ও ছয় ডাকাত সদস্যসহ আটজনকে গ্রেফতার করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার)।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ১০ জুলাই দিবাগত রাতে বন্দর থানাধীন টুঙ্গিবাড়িয়ার ধোপাকাঠী এলাকার একটি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদলের সদস্যরা বাড়ির সবাইকে জিম্মি করে কয়েক লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় মামলা দায়েরের পর সহকারী পুলিশ কমিশনার (বন্দর) প্রকৌশলী শাহেদ আহমেদ চৌধুরীর নেতৃত্বে পুলিশের একটি দল তদন্তে নামে। ক্লুলেজ ওই ডাকাতির ঘটনায় বিভিন্ন মাধ্যম ব্যবহার করে এ পর্যন্ত ছয়জন ডাকাত সদস্যকে গ্রেফতার করা হয়। যাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র আইন, বিস্ফোরকদ্রব্য আইন, ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।

এছাড়াও ডাকাত সদস্যদের দেয়া তথ্যানুযায়ী আরও দুইজনকে গ্রেফতার করা হয়েছে। যারা ডাকাত সদস্যদের লুন্ঠিত স্বর্ণালংকার দীর্ঘদিন ধরে ক্রয় করে আসছিলো। আটককৃতরা হলো বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়ালের মৃত বেলায়েত হোসেনের পুদ্র ছালাম হাওলাদার, একই উপজেলার চরামদ্দি ইউনিয়নের কাটাদিয়া এলাকার জাহাঙ্গীর হাওলাদারের পুত্র মনির হাওলাদার, বানারীপাড়া উপজেলার মসজিদ বাড়ি এলাকার মান্নান শেখের পুত্র রফিকুল ইসলাম বাবুল শেখ, উজিরপুরের উত্তর লস্করপুর গ্রামের মৃত কাসেম বেপারীর পুত্র মাসুম বেপারী, ঝালকাঠির নলছিটি উপজেলার সূর্যপাশা এলাকার মৃত আলমগীর হাওলাদারের পুত্র খলিল হাওলাদারসহ ছয়জন। এছাড়া ডাকাত সদস্যদের দেয়া তথ্যানুযায়ী, পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার ফরাজী মার্কেটের ব্যবসায়ী ও চোরাই স্বর্ণের ক্রেতা আশিষ কর্মকার ও একই উপজেলা সদরের কর্মকার পট্টির হৃদয় জুয়েলার্সের অশোক কর্মকারকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা সবাই আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পাশাপাশি তাদের দেয়া তথ্যানুযায়ী ৩২ ইঞ্চি একটি এলইডি টেলিভিশন, স্বর্ণালংকার, ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।