১৯ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় দশজন নিহত

জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় দশজন নিহত হয়েছে। এদের মধ্যে ঠাকুরগাঁওয়ে মিনিবাসের সঙ্গে বাসের সংঘর্ষে চালক, মুক্তিযোদ্ধা ও ব্যাংক কর্মকর্তাসহ চারজন নিহত এবং ১৫ জন আহত হয়।

এছাড়া নীলফামারীতে ট্রাকের ধাক্কায় আরোহী বাবা, হবিগঞ্জে ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী, শেরপুরে দুই বাসের মাঝখানে চাপা পড়ে এক বৃদ্ধ, চট্টগ্রামের পটিয়ায় মিনিবাসের কিশোর হেলপার এবং মাদারীপুরে খাদে পড়ে মোটরবাইক চালক নিহত হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে ঢাকা থেকে আগত দ্রুতগামী একটি কোচ পেছন থেকে একটি মিনিবাসের ওপর উঠে পড়ায় বাসের চালক, মুক্তিযোদ্ধা ও ব্যাংক কর্মকর্তাসহ চারজন নিহত ও ১৫জন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে।

প্রত্যক্ষদর্শী, দমকল বাহিনী ও পুলিশ জানান, সকাল ১০টার দিকে রাজু পরিবহন নামে একটি মিনিবাস ও ঢাকা থেকে আগত সোনার বাংলা নামে একটি কোচ ঠাকুরগাঁও থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে দুতগতিতে চলতে থাকে। এ সময় কোচটি মিনিবাসটিকে ওভারটেক করার চেষ্টা করে। এক পর্যায়ে পঞ্চগড়গামী মিনিবাসটি পথিমধ্যে যাত্রী ওঠানোর জন্য ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের ম-লপাড়া (ভূতপাড়া) নামকস্থানে দাঁড়ালে কোচটি পেছন দিক থেকে মিনিবাসকে সজোরে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে কোচটি ছিটকে রাস্তার পাশে ক্ষেতে গিয়ে এবং মিনিবাসটি রাস্তার ওপর উল্টে পড়ে এবং কোচের সামনের অংশ ও বাসের পুরো অংশ চূর্ণবিচূর্ণ হয়ে যায়। এতে বাসের চালকসহ দুইজন ঘটনাস্থলেই ও হাসপাতালে নেয়ার পর দুজন মারা যায় এবং ১৫জন আহত হয়। দমকল বাহিনী ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। নিহতরা হলেন, শহরের কলেজপাড়ার বাসিন্দা বাস চালক বাবুল হোসেন (৪০), শহরের আশ্রমপাড়ার বাসিন্দা মুক্তিযোদ্ধা মজিবর রহমান (৭৬), সদর উপজেলার অগ্রণীব্যাংক মুন্সিরহাট শাখার কর্মকর্তা কামরুজ্জামান লিটন (৫২) ও সদর উপজেলার নারগুনের বাসিন্দা আবুল কালাম আজাদ (৩৫)। এ ঘটনার পর দুর্ঘটনাস্থলে ও হাসপাতালে অসংখ্য মানুষের ভিড় লেগে যায় এবং স্বজনদের কান্নার রোল পড়ে।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে এবং কোচ ও মিনিবাস দুটি জব্দ করে।

নীলফামারী ॥ ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী বাবা নিহত হয়েছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে নীলফামারী-ডোমার উপজেলা সড়কের হরিণচড়া ইউনিয়নের হংসরাজ নামকস্থানে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে নিহত হন বাবা লতিবর রহমান (৬২) এবং আহত হয় ছেলে আব্দুল কুদ্দুস(২৭)। তাদের বাড়ি জেলার ডিমলা উপজেলার ছাতনাই বালাপাড়া গ্রামে। আহত ছেলেকে ডোমার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হবিগঞ্জ ॥ ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর উপজেলার নোয়াপাড়া এলাকায় ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বুধবার রাত সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে। নিহতরা হলো মাধবপুর উপজেলার কালিনগর গ্রামের রজব আলীর ছেলে শাকিন (২৭) ও একই গ্রামের আশরাফ উদ্দিনের ছেলে জুনাইদ মিয়া (৩০)।

শেরপুর ॥ শেরপুরে দুই বাসের মাঝখানে চাপায় প্রাণ হারিয়েছেন খোদেজা বেগম নামে ষাটোর্ধ এক বৃদ্ধ। বৃহস্পতিবার দুপুরে শহরের বাগরাকসা এলাকার নতুন বাস টার্মিনালে ওই ঘটনা ঘটে। তিনি সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের জঙ্গলদি গ্রামের মৃত জয়নাল মিয়ার স্ত্রী।

পটিয়া ॥ চট্টগ্রামের পটিয়ায় মোঃ আজাদ (১৩) নামের এক কিশোর মিনিবাসের হেলপার বাস চাপায় নিহত হয়েছে। সে পটিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের পোস্ট অফিস এলাকার মোহাম্মদ টিপুর পুত্র। বুধবার রাত ১০টায় পটিয়া পৌর সদরের বাসস্টেশন এলাকায় গাড়ির দরজার রড ছুটে গিয়ে পড়ে এই দুর্ঘটনা ঘটনা ঘটে। ঘটনার পর গাড়ি চালক পলাতক রয়েছেন।

মাদারীপুর ॥ জেলার রাজৈরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার খাদে পড়ে পিতা নিলু হাওলাদার (৬০) নিহত হয়েছেন। এ সময় তার ছেলে মোটরসাইকেল চালক সাজ্জাদ (১৫) আহত হয়। বুধবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের রাজৈর উপজেলার বৌলগ্রাম নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।