২৩ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীর ৬ বাড়ির মালিককে জরিমানা

  • ভবনে এডিস লার্ভা

স্টাফ রিপোর্টার ॥ ভবনে এডিস মশার লার্ভা থাকায় ঢাকার ছয় বাড়ির মালিককে প্রায় অর্ধলাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। বৃহস্পতিবার ডিএসসিসি তিনটি পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। ডিএসসিসির জনসংযোগ দফতর জানায়, এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় ছয় বাড়ি মালিককে ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আদালত ১১৮ বাড়ি পরিদর্শন করেছে। যার মধ্যে চারটি বাড়িতে এডিস মশার লার্ভা ও দুটি বাড়িতে নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদ হোসেন ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে ২০ বাড়ি এবং হাটখোলা রামকৃষ্ণ মিশন এলাকার কে এম দাস লেন পরিদর্শন করেন। এ সময় তিনি এডিস মশার লার্ভা পাওয়ায় ১৯৩ নম্বর ফকিরাপুলের নির্মাণাধীন একটি ভবনকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

অন্যদিকে অঞ্চল-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বড় মগবাজার ওয়্যারলেস এলাকার ৩২ বাড়ি পরিদর্শন করেন। তিনি শেরেবাংলা রোডের ৪৩/১ হাজারীবাগের বাড়ির ছাদে পরিত্যক্ত টায়ারে এডিস মশার লার্ভা পাওয়ায় বাড়ির মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলী হাজারীবাগ শেরেবংলা এলাকার ৩০ বাড়ি পরিদর্শন করেন। তিনি কে এম দাস লেনের দুটি বাড়িতে লার্ভার প্রজননস্থল উপযোগী পরিবেশ পাওয়ায় পাঁচ হাজার ও অভয় দাস লেনের দুটি বাড়িতে নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশ থাকায় চার হাজার টাকা জরিমানা করেন।