২৩ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই ঘন্টায়    
ADS

পটুয়াখালীতে ডেঙ্গু রোগী বাড়ছে, ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ জন

পটুয়াখালীতে ডেঙ্গু রোগী বাড়ছে, ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ জন

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালী জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমে বাড়ছে। ছড়িয়ে পড়ছে উপজেলাগুলোতেও। ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ৪২ জন রোগী। এর মধ্যে জেলা সদরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৮ জন। উপজেলা হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সেগুলোতে চিকিৎসাধীন রয়েছেন ১৪ জন রোগী। সর্বশেষ গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ জন রোগী। এদের মধ্যে ১০ জন পুরুষ এবং ৮ জন নারী। নতুন আক্রান্তদের মধ্যে ১১ জনকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর ৭ জন রোগী উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। সর্বশেষ মির্জাগঞ্জ উপজেলা হাসপাতালে ৫ জন, বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন, দশমিনা ৩ জন, কলাপাড়া ২ জন ও দুমকিতে ১ জন রোগী ভর্তি আছেন।

গত ১৬ জুলাই থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত জেনারেল হাসপাতালসহ উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ভর্তি হয়েছেন মোট ৩৬৪ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে চিকিৎসকরা ২৪ জন রোগীকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন। অপর ১ জনকে তার স্বজনরাই বরিশাল শেবাচিমে উন্নত চিকিৎসার জন্য নিয়ে গেছেন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জেলায় রোগীর সংখ্যা বাড়লেও হাসপাতালে চিকিৎসা নিয়ে ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৯৭ জন। জেলার গলাচিপা উপজেলায় একজন গৃহবধূর ডেঙ্গুতে মৃত্যু হলেও তা ঘটেছে ঢাকা শহরে। এছাড়া জেলায় আর কোন মৃত্যুর ঘটনা ঘটেনি বলে সংশ্লিষ্টরা নিশ্চিত করেছেন।

পটুয়াখালী সিভিল সার্জন ডা. শাহ মোহাম্মদ মোজাহেদুল ইসলাম জানান, ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ১৮ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে উপজেলায় ৭ জন এবং জেনারেল হাসপাতালে ১১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। স্বাস্থ্যকর্মীরা জনগণকে সচেতন করার জন্য বিভিন্ন ধরণের কর্মসূচী অব্যাহত রেখেছেন।