১৫ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার ব্যর্থ ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ রোহিঙ্গা প্রত্যাবাসনে কূটনৈতিকভাবে সরকার ব্যর্থ বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার দুপুরে নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুক্তিযোদ্ধা দল আয়োজিত বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার কিছু করতে পারেনি। এতদিন হয়ে সরকার একজন মানুষকেও মিয়ানমারে ফেরত পাঠাতে পারল না। এটা সরকারের চরম ব্যর্থতা। তিনি বলেন, ১৬ কোটি মানুষের দেশে আরেক দেশের এতগুলো মানুষের চাপ বাংলাদেশের সহ্য করতে হচ্ছে।

রিজভী বলেন, রাজপথে আন্দোলন করেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আর তাকে মুক্ত করেই দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তিনি বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনার নিন্দা জানাই। কিন্তু যে প্রক্রিয়ায় এই ঘটনাটিকে বিএনপির ওপর চাপিয়ে দেয়া হচ্ছে তারও আমরা নিন্দা জানাই।

রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলে অংশ নেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

নারী-শিশু নির্যাতন প্রতিরোধে বিএনপির কমিটি ॥ নারী-শিশু নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলন করতে ‘নারী ও শিশু অধিকার ফোরাম’ নামে ৬১ সদস্যের কমিটি গঠন করেছে বিএনপি। শুক্রবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কমিটি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

এ কমিটির আহ্বায়ক স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান এবং সদস্য সচিব দলের নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া