২১ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এখন সবাই নিজ ধর্ম পালনের সুযোগ পাচ্ছে ॥ খাদ্যমন্ত্রী

বিশেষ প্রতিনিধি ॥ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ধর্ম পালনের সঠিক পরিবেশ না থাকলে ধর্ম পালন বাধাগ্রস্ত হয়। ২০০৮ সালে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই সব ধর্মের লোক স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করার সুযোগ পাচ্ছে। প্রধানমন্ত্রীর সঠিক দিকনির্দেশনায় দেশ আজ অসাম্প্রদায়িকতার দেশে পরিণত হয়েছে। আজ বিকেল ৪টায় স্বামীবাগ ইস্কন মন্দিরে শ্রীকৃষ্ণর জন্মাষ্টমী মহোৎসব ২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে প্রদীপ প্রজ্বালনের মাধ্যমে অনুষ্ঠানটির উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী। তিনি বলেন, ইস্কন মন্দিরের কার্যক্রম সারাদেশেই বিরাজমান। অন্য সব ধর্মের ন্যায় হিন্দু ধর্মেও ন্যায় নীতি ও অহিংসার কথা বলা হয়েছে। তিনি বলেন, ধর্ম যার যার উৎসব সবার।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সব ধর্মেই অহিংসার কথা বলা হয়েছে, মানবতার কথা বলা হয়েছে। তিনি বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ।

শ্রী যশোদানন্দন আচার্যের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইস্কন মন্দিরের যুগ্ম পরিচালক সুখী সুশীল দাস, কীর্তন দাস ব্রহ্মচারীসহ হিন্দু ধর্মাবলম্বী সর্বস্তরের জনগণ।