১৫ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেরপুরে মাছের সাথে এ কেমন শত্রুতা!

শেরপুরে মাছের সাথে এ কেমন শত্রুতা!

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুরের শ্রীবরদী ও ঝিনাইগাতীতে দু’টি পৃথক মৎস্য খামারে বিষ প্রয়োগ করে বিপুল পরিমানের মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। এতে উভয় খামারে প্রায় ৮/৯ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। আজ রবিবার ওই দু’টি খামার এলাকায় সরেজমিনে গেলে ক্ষতিগ্রস্ত খামারি পরিবারসহ স্থানীয়রা প্রচণ্ড ক্ষোভ ও ধিক্কার প্রকাশ করে বলেন, মাছের সাথে এ কেমন শত্রুতা।

জানা যায়, শনিবার দিবাগত গভীর রাতে শ্রীবরদী পৌর শহরের তাতিহাটি জালকাটা এলাকায় প্রায় ১ একর জমির নুরনবী মৎস্য খামারে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে। এতে তেলাপিয়া, রুই, কাতল, মৃগেল, বাউশ ও দেশীয়সহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ রবিবার সকালে মরে ভেসে উঠে প্রায় ৫/৬ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়। উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ সাইদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে তার সত্যতা পান। খামার মালিক নুর নবীর অভিযোগ, কিছুদিন আগে কয়েকজন দুর্বৃত্ত তার মৎস্য খামারে নেমে চুরি করে মাছ ধরে নিয়ে যাবার সময় তিনি হাতে-নাতে তাদের ধরে ফেলেন। পরে তারা আর মাছ চুরি করবে না মর্মে অঙ্গীকার করলে তাদের ছেড়ে দেওয়া হয়। কিন্তু এরপর খামারে বিষ প্রয়োগের ঘটনা ঘটায় তিনি তাদেরকেই সন্দেহ করছেন।

অপরদিকে একইভাবে ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়নের কুচনীপাড়া গ্রামে কৃষক মোবারক হোসেনের মৎস্য খামারে মাছ নিধনের ঘটনা ঘটেছে। কৃষক মোবারক হোসেনের অভিযোগ, পূর্ব শত্রুতার কারণে স্থানীয় একটি পক্ষ তার মৎস্য খামারে বিষ প্রয়োগ করে ওই ঘটনা ঘটিয়েছে। এতে তার প্রায় ৩ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

নির্বাচিত সংবাদ