১৫ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত ॥ রাজ্জাক

বিশেষ প্রতিনিধি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যায় জিয়াউর রহমান জড়িত ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, এই আগস্টে ইতিহাসের নিকৃষ্টতম হত্যাকান্ড ঘটে। যার পেছনে ছিল স্বাধীনতা বিরোধী শক্তি ও জেনারেল জিয়া। জিয়া ১৫ আগস্ট হত্যাকা-ের সঙ্গে জড়িত না, তা বিএনপি কখনই প্রমাণ করতে পারেনি।

রবিবার ধানমন্ডি-৩২ নম্বরে ধানমন্ডি-হাজারীবাগ-কলাবাগান ও নিউমার্কেট থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস এই সভার আয়োজন করা হয়। সভায় ড. রাজ্জাক আরও বলেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত করেছে। ভাল ভাল চাকরি, এমনকি মন্ত্রিত্বও দিয়েছে। খালেদা জিয়া এও বলেছেন- ‘নিজামী, সাকা চৌধুরী ও মুজাহীদ এরা কেউ যুদ্ধাপরাধী নয়।’ ইভিল জিনিয়াস মওদুদ বলেছিল- ‘এ বিচারের (যুদ্ধাপরাধীদের বিচার) কোন মানদন্ড নেই।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। এটাই মুক্তিযুদ্ধের আদর্শ। আওয়ামী লীগ সুসংগঠিত দল। সবার মধ্যে ভ্রাতৃত্ব রয়েছে। আমরা একটি সঠিক রাজনৈতিক দল চাই। যারা সঠিকভাবে রাজনীতি করবে, সরকারের গঠনমূলক সমালোচনা করবে এবং মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে।

স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ এমপি।

নির্বাচিত সংবাদ