১৫ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে এফবিসিসিআই প্রতিনিধি দলের বৈঠক

জনকণ্ঠ ডেস্ক ॥ বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাসের সঙ্গে সাক্ষাত করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম। রবিবার এফবিসিসিআইয়ের প্রতিনিধি দল ঢাকার ভারতীয় হাইকমিশনে গিয়ে তার সঙ্গে বৈঠক করেন। খবর বিডিনিউজের।

এফবিসিসিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাক্ষাতের সময় এফবিসিসিআই সভাপতি ফজলে ফাহিম বলেন, ব্যবসার পরিবেশ উন্নত করতে বর্তমান সরকার বিভিন্ন বাণিজ্য নীতির সংস্কার এবং ব্যবসা পরিচালনা সহজীকরণে কার্যকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের বেসরকারী খাতের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সরকারের এসব কর্মসূচী বাস্তবায়নে প্রয়োজনীয় সহায়তা দিয়ে যাচ্ছে। এফবিসিসিআই জাতীয় ও আন্তর্জাতিক বাণিজ্য বিরোধ নিষ্পন্নের লক্ষ্যে ‘এফবিসিসিআই আর্বিট্রেশন সেন্টারের’ কাজ শুরু করেছে বলে শেখ ফাহিম উল্লেখ করেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, তার দেশের ব্যবসায়ীরা বাংলাদেশে ব্যবসা করতে এলে বাংলাদেশ তা থেকে উপকৃত হবে। বাংলাদেশ এবং ভারতের স্থলবন্দরগুলো দিয়ে যাতে দুদেশে রফতানিযোগ্য সকল পণ্য আসা-যাওয়া করতে পারে সে বিষয়টিতে বিশেষ নজর দেয়া প্রয়োজন। এফবিসিসিআই সহ-সভাপতি হাসিনা নেওয়াজ ও রেজাউল করিম রেজনু এবং পরিচালক প্রবীর কুমার সাহা, এফবিসিসিআই সহ-সভাপতি মীর নিজাম উদ্দিন, পরিচালক সুজিব রঞ্জন দাস এসময় উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে ডেপুটি হাইকমিশনার বিশ্বদীপ দে এবং কমার্শিয়াল অফিসার প্রামেশ বাসাল অংশ নেন।

নির্বাচিত সংবাদ