২২ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেসি চাইলেই বার্সা ছাড়তে পারে ॥ পিকে

মেসি চাইলেই বার্সা ছাড়তে পারে ॥ পিকে

অনলাইন ডেস্ক ॥ লিওনেল মেসির যখন মনে হবে বার্সেলোনাকে বিদায় বলার এটাই সঠিক সময়, তখনই তিনি কাম্প নউ ছেড়ে নতুন ঠিকানায় পাড়ি জমাতে পারবেন। এই সিদ্ধান্ত নেওয়ার অধিকার আর্জেন্টাইন ফরোয়ার্ড অর্জন করেছেন বলেও মনে করেন তার ক্লাব সতীর্থ জেরার্দ পিকে।

বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি রয়েছে ২০২১ সাল পর্যন্ত। কিন্তু স্প্যানিশ পত্রিকা 'এল পাইস' তাদের বৃহস্পতিবারের প্রতিবেদনে মেসির চুক্তির একটা বিশেষ দিক তুলে ধরেছে, যে শর্ত অনুযায়ী প্রতিটি মৌসুম শেষে ইচ্ছে করলে আর্জেন্টাইন তারকা বিদায় বলে দিতে পারেন বার্সেলোনাকে। সেক্ষেত্রে শুধু ইচ্ছার কথাটা কর্তৃপক্ষকে মে মাস শেষের আগে জানাতে হবে। তাহলেই তিনি ‘ফ্রি’ হয়ে যাবেন।

দলটির সাবেক তিন তারকা কার্লোস পুয়োল, চাভি এরনান্দেজ, আন্দ্রেস ইনিয়েস্তাও নাকি ক্যারিয়ারের শেষ দিকে একই শর্ত রেখে বার্সেলোনার সঙ্গে চুক্তি করেছিলেন।

মেসির চুক্তির এই শর্তের বিষয় আগে থেকে জানতেন বলে কাদেনা সের’কে জানিয়েছেন বার্সেলোনার স্প্যানিশ ডিফেন্ডার পিকে।

“আমি আগে থেকেই জানি, প্রতিটি মৌসুমের শেষে মেসি ফ্রি ট্রান্সফারে বার্সেলোনা ছাড়তে পারে। কিন্তু আমরা সবাই জানি, বার্সেলোনার প্রতি লিও কতটা দায়বদ্ধ এবং এটা নিয়ে আমি মোটেও চিন্তিত নই।”

“ক্লাবকে সবকিছু দেওয়ার পর ভবিষ্যতে নিজের করণীয় নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার সে অর্জন করেছে।”

গত এপ্রিলে বার্সেলোনার সভাপতি জানিয়েছিলেন, মেসিকে চিরদিনের জন্য রেখে দিতে চান তারা। আর সে লক্ষ্যে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের সঙ্গে নতুন চুক্তির পরিকল্পনা করা হচ্ছে বলেও জানিয়েছিলেন তিনি।

২০০৪ সালে প্রথম পেশাদার চুক্তি করা মেসির সঙ্গে এ পর্যন্ত ৮ বার চুক্তি নবায়ন করেছে বার্সেলোনা। তার রিলিজ ক্লজ বেড়ে হয়েছে ৭০ কোটি ইউরো।

মেসি সবসময় বলে আসছেন, বার্সেলোনা তার কাছে বাড়ির মতো। বেশ কয়েকবার জানিয়েছেন কাম্প নউয়ে ক্যারিয়ার শেষের কথাও। অবশ্য বুটজোড়া তুলে রাখার আগে শৈশবের ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েসেও খেলার ইচ্ছা আছে অনেকের মতে সময়ের সেরা ফুটবলারের।