২১ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে অবস্থান কর্মসূচি

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে অবস্থান কর্মসূচি

অনলাইন রিপোর্টার ॥ সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে চাকরি প্রত্যাশীরা। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাশে বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদ, বাংলাদেশ ছাত্র পরিষদ, বাংলাদেশ ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে এ অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।

দশম জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সরকারের স্থায়ী কমিটি পর পর তিনবার চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বাস্তবায়নের সুপারিশ এবং বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারের অঙ্গীকার, চাকরিতে আবেদনের বয়স বাড়ানো দ্রুত বাস্তবায়নের দাবিতে এ অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে বলে জানা যায়।

সাধারণ ছাত্র পরিষদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, সংসদে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি পরপর তিনবার সুপারিশের পরও কেন উপেক্ষা করেছেন? সরকার (বর্তমান) ৭০ বছরের প্রধান একটি রাজনৈতিক দলের যারা সবসময় জনগণের পক্ষেই কাজ করেন তাহলে বর্তমানে এই ২৮ লাখ তরুণের দাবি কেন অবহেলা করছেন? আমরা বলতে চাই দ্রুত সময়ে আমাদের এই ৭ বছর ধরে চলা আন্দোলনের দাবি মেনে নিন এবং চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বাস্তবায়ন করেন।

আন্দোলনে অংশ নেওয়া আল-আমিন রাজু বলেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের কথায় আমরা হতাশ হয়েছি। আমরা দ্রুত সময়ের মধ্যে দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

বাংলাদেশ সাধারণ ছাত্র সংগ্রাম পরিষদের ইউসুফ জামিল বলেন, আমরা মাত্র কয়েকমাস আগে মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে বয়সসীমা ৩৫ বাস্তবায়নের জন্য দেখা করে যৌক্তিকতা তুলে ধরেছি। আমাদের বিশ্বাস বর্তমান সরকার দাবি মেনে নিয়ে আবারও প্রমাণ করবে যে, বাংলাদেশে এখনও অহিংস পদ্ধতিতে যে কোনো দাবি বাস্তবায়ন করা সম্ভব।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন বাংলানিউজকে বলেন, প্রাথমিকভাবে আমরা তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই তিনদিন আমাদের টানা অবস্থান কর্মসূচি চলবে।