২১ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রথম প্রস্তুতি ম্যাচে জয় মারিয়াদের

প্রথম প্রস্তুতি ম্যাচে জয় মারিয়াদের

স্পোর্টস রিপোর্টার ॥ দুই বছর আগে যখন প্রথমবারের মতো এএফসি অ-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে অংশ নেয়া হয়েছিল, তখন তার আগে চীন, জাপান ও দক্ষিণ কোরিয়া গিয়ে কন্ডিশনিং ক্যাম্পের পাশাপাশি একাধিক প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের শাণিত করেছিল বাংলাদেশ অ-১৬ জাতীয় নারী ফুটবল দল। বিভিন্ন সমস্যায় এবার অবশ্য এই আসরে খেলার আগে বিদেশে গিয়ে কন্ডিশনিং ক্যাম্প এবং প্রস্তুতি ম্যাচ খেলা হয়নি লাল-সবুজ বাহিনীর। দেশেই নিজেদের মধ্যে প্র্যাকটিস ম্যাচ খেলে সন্তুষ্ট থাকতে হয়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের।

আগামী ১৫-২৮ সেপ্টেম্বর পর্যন্ত থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে ‘এএফসি অ-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ’-এর চূড়ান্ত পর্বের খেলা। বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। তাদের খেলাগুলো হচ্ছে যথাক্রমে ১৫ সেপ্টেম্বর থাইল্যান্ড, ১৮ সেপ্টেম্বর জাপান এবং ২১ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

মূলপর্বে খেলার আগের দশদিন আগেই থাই-ভূমিতে চলে এসেছে বাংলাদেশ। উদ্দেশ্য-কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়া এবং সম্ভব হলে স্থানীয় কোন দল বা ক্লাবের সঙ্গেএকাধিক গা-গরমের ম্যাচ খেলা। শুক্রবার রাতে সেটিই করেছে তারা। খেলে ফেলেছে একটি প্রস্তুতি ম্যাচ। এবং তাতে জয়ও কুড়িয়ে নিয়েছে তারা। চনবুরিতে অনুষ্ঠেয় এই ম্যাচে তারা ১-০ গোলে হারিয়েছে অপেক্ষাকৃত সিনিয়র দল চুনবুরি একাডেমি (অনুর্ধ-১৭) দলকে। শামসুন্নাহার সিনিয়র ৩২ মিনিটে করে ম্যাচের একমাত্র গোলটি।

এএফসি অ-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব আগামী বছর ভারতে অনুষ্ঠিতব্য অ-১৭ নারী বিশ্বকাপের বাছাইও বটে। যে আট দলের টুর্নামেন্ট, সেখান থেকে সেরা দুই হয়ে বিশ্বকাপে নাম লেখানোটা বাংলাদেশের জন্য খুবই কঠিন। তারপরও বাংলাদেশ দল আপ্রাণ চেষ্টা করে দেখবে। টুর্নামেন্ট শুরুর আগে মারিয়াদের আরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে স্থানীয় দুটি দলের বিরুদ্ধে।