২১ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেষ বিকেলের বৃষ্টিতে ম্যাচ গেল পঞ্চম দিনে

শেষ বিকেলের বৃষ্টিতে ম্যাচ গেল পঞ্চম দিনে

অনলাইন ডেস্ক ॥ চট্রগ্রাম টেষ্ট চতুর্থ দিনেই শেষ হতে পারতো বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। আফগানদের নিয়ন্ত্রিত স্পিন বোলিং সেই আভাষ দিচ্ছিল । কিন্তু শেষ বিকেলের বৃষ্টিতে ম্যাচ গেল পঞ্চম দিনে। শেষ ইনিংসে ৩৯৮ রান তাড়ায় চতুর্থ দিন শেষে বাংলাদেশ ৬ উইকেটে ১৩৬। বড় জয়ের পথে আফগানিস্তান।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় দিনের খেলা বাকি ছিল ১২.৪ ওভার। বাংলাদেশের ব্যাটিংয়ের যে চিত্র, তাতে ৪ উইকেট পড়ার জন্য সময় ছিল যথেষ্টই। কিন্তু বাংলাদেশকে স্বস্তি আর আফগানদের হতাশ করল বৃষ্টি। ৩৯ রান নিয়ে দিনের খেলা শেষ করেছেন সাকিব আল হাসান। তার সঙ্গী সৌম্য সরকার অপেক্ষায় রানের খাতা খোলার। বৃষ্টি বারবার বার বার বাধা দিয়েছে সকাল থেকেই। সারাদিনে খেলা হয়েছে মোটে ৫০.৫ ওভার। বাজে ব্যাটিংয়ের প্রদর্শনীতে এর মধ্যেই বড় হারের পথ খুঁজে নিয়েছে বাংলাদেশ। কৃতিত্ব দিতে হবে আফগানদের দুর্দান্ত স্পিন বোলিংয়ের। অধিনায়ক রশিদ খানের গুগলি পড়তে হিমশিম খেয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। অভিজ্ঞ নবি ও অভিষিক্ত জহির খানও ভুগিয়েছেন যথেষ্টই।

এ দিনের ঘাটতি কিছুটা পুষিয়ে নিতে শেষ দিনে খেলা শুরু হবে আধ ঘণ্টা আগে। তবে আবহাওয়ার পূর্বাভাস বলছে, বৃষ্টি ভোগাতে পারে শেষ দিনও।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান ১ম ইনিংস: ৩৪২

বাংলাদেশ ১ম ইনিংস: ২০৫

আফগানিস্তান ২য় ইনিংস: ২৬০

বাংলাদেশ ২য় ইনিংস: (লক্ষ্য ৩৯৮) ৪৪.২ ওভারে ১৩৬/৬ (লিটন ৯, সাদমান ৪১, মোসাদ্দেক ১২, মুশফিক ২৩, মুমিনুল ৩, সাকিব ৩৯*, মাহমুদউল্লাহ ৭, সৌম্য ০*; ইয়ামিন ৪-১-১৪-০, নবি ১৭.২-৪-৩৮-১, রশিদ ১৩-০-৪৬-৩, জহির ১০-০-৩৬-২)।