১৬ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে যুবককে হত্যা, ফুটপাথে নারীর লাশ

  • মাতুয়াইলে ট্রাকের ধাক্কায় বাস হেল্পারের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর বাড্ডায় এক যুবককে হত্যা করা হয়েছে। এদিকে আজিমপুর ফুটপাথ থেকে এক নারী লাশ উদ্ধার হয়েছে। অন্যদিকে মাতুয়াইলে ট্রাকের ধাক্কায় এক বাস হেলপারের মৃত্যু হয়েছে।

সোমবার সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, রাজধানীর বাড্ডায় মোঃ বিপ্লব (২৪) নামে এক যুবককে এলোপাথাড়ি ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নিহতের বাবার নাম বাচ্চু মিয়া। গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার রুপদী গ্রামে। এদিকে সোমবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে বিপ্লবের লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতের ভাই মুন্না জানান, ভাই বিপ্লব নির্মাণ শ্রমিক ছিল। তারা বাড্ডায় থানার পাশে একটি টিনশেড ভাড়া বাসায় থাকেন। তিনি জানান, শনিবার গভীররাতে বিপ্লব বাসার অদূরে থানার পেছনে চা খেতে যায়। এ সময় স্থানীয় চিহ্নিত মাদককারবারি সুমনসহ ৪-৫ জন বিপ্লবকে ঘিরে ধরে তাকে পেটে ও বুকে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে বিপ্লবকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা নিয়ে সে বাসায় চলে আসে। রবিবার বিকেলে বাসায় তার অবস্থা অবনতি হলে তাকে পূনরায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন গভীর রাতে বিপ্লবের মৃত্যু হয়। বাড্ডা থানার পরিদর্শক (অপারেশন) মোঃ ইয়াছিন গাজী জানান, নিহত বিপ্লবের বিরুদ্ধে মাদকের মামলা রয়েছে। যারা ঘটনাটি ঘটিয়েছে। বিপ্লবসহ তারা মাদককারবারি ও মাদকাসক্ত। নিজেদের মধ্যে বিরোধের কারণেই বিপ্লব খুন হয়েছে। এ ছাড়াও অন্য কোন কারণে হয়েছে কিনা? তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

ফুটপাতে নারীর লাশ ॥ রাজধানীর আজিমপুরের ফুটপাথ থেকে হাসনা আরা (৫০) নামে এক নারীর মরদেহ উদ্ধার হয়েছে। সোমবার সকালে পুলিশ আজিমপুর সততা ডায়াগনস্টিক সেন্টারের সামনে থেকে ওই নারীকে অচেতন অবস্থায় উদ্ধার করে সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। স্থানীয়দের বরাত দিয়ে লালবাগ থানার এসআই মোঃ মোতালেব জানান, হাসনা নামে ওই নারী রাস্তারপাশেই থাকতেন। সোমবার সকালে আজিমপুরের সততা ডায়াগনস্টিক সেন্টারের সামনের ফুটপাথে হাসনা আরা অচেতন অবস্থায় পড়ে ছিলেন। স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিলে তার মৃত্যু হয়। ধারণা করা হচ্ছে, অপুষ্টির কারণে তার মৃত্যু হতে পারে।

সড়ক দুর্ঘটনায় বাস হেলপারের মৃত্যু ॥ রাজধানীর মাতুয়াইলে ট্রাকের ধাক্কায় আঃ কুদ্দুস (৩৫) নামে এক বাস হেলপারের মৃত্যু হয়েছে। তিনি শ্যামলী পরিবহনের বাসের হেলপার ছিলেন। নিহতের গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনায়। শ্যামলী পরিবহনের সুপারভাইজার মনিরুজ্জামান জানান, সোমবার ভোরের দিকে যাত্রাবাড়ীর মাতুয়াইল মেডিক্যাল হাসপাতালের সামনে চলন্ত অবস্থায় শ্যামলী পরিবহনের বাসটিকে পেছন থেকে দ্রুতগতির একটি ট্রাক ধাক্কায় দেয়। এতে বাসটির সামনের গ্লাস ভেঙ্গে হেলপার কুদ্দুস বাইরে পড়ে গিয়ে গুরুতর আহত হয়। তবে যাত্রীরা কেউ হতাহত হয়নি। পরে কুদ্দুসকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনার পরপরই ঘাতক ট্রাকটি পালিয়ে গেছে। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, দুর্ঘটনার জন্য দায়ী বাসটিকে পুলিশে আটক করতে পারেনি।