১৮ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উত্তরায় ডিএনসিসি মেয়রের ড্রেনেজ নির্মাণ কাজের উদ্বোধন

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম সোমবার উত্তরায় সেক্টর ৬ এর আলাওল এভিনিউ থেকে ময়মনসিংহ রোডের পূর্ব পাশের সার্ভিস রোড হয়ে সেক্টর ৪নং শায়েস্তা খাঁ এভিনিউ কসাইবাড়ি রেলগেট পর্যন্ত সড়কে পাইপ নর্দমাসহ রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এ উপলক্ষে উত্তরা ৪নং সেক্টরে আয়োজিত এক অনুষ্ঠানে মেয়র বলেন, এই উন্নয়ন কাজটি সমাপ্ত হলে উত্তরা ৪নং সেক্টরের বিভিন্ন সড়কের এবং ঢাকা-ময়মনসিংহ সড়কের পূর্ব পাশের জলাবদ্ধতা দূর হবে। তিনি আরও বলেন, ডিএনসিসির আওতাধীন এলাকায় জলাবদ্ধতা তৈরি হয় এ ধরনের সকল এলাকায় পর্যায়ক্রমে জলাবদ্ধতা দূর করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্ধারিত সময়ের মধ্যে কাজটি শেষ করার জন্য মেয়র ঠিকাদারদের নির্দেশ দেন। নির্মাণ কাজ চলাকালে জনগণের কিছুটা ভোগান্তি সৃষ্টি হবে এবং কাজটি শেষ হওয়া পর্যন্ত সহযোগিতা করার জন্য তিনি জনগণের প্রতি আহ্বান জানান। ২০ সেপ্টেম্বর থেকে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে সড়ক ও ফুটপাথ দখলমুক্ত করার জন্য অভিযান পরিচালনা করা হবে বলেও মেয়র জানান। -বিজ্ঞপ্তি

ভারতের চন্দ্রাভিযানের প্রশংসায় পাক মহাকাশচারী

জনকণ্ঠ ডেস্ক ॥ পাকিস্তানের প্রথম নারী মহাকাশচারী নামিরা সেলিম ভারতের চন্দ্রাভিযানের প্রশংসা করলেন। যদিও তার দেশের এক মন্ত্রী যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় চন্দ্রযান-২ নিয়ে ভারতকে কটাক্ষ করেছিলেন। ভারতের প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়ে দেশটির মহাকাশ গবেষণা সংস্থা ইসরোর পাশে দাঁড়ালেন নামিরা। খবর ইয়াহু নিউজের।

গত শুক্রবার রাতে ভারতের চন্দ্রযান-২ চাঁদে অবতরণের কয়েক মুহূর্ত আগে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পাক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী এ নিয়ে বলেছেন, চন্দ্রযান-২ চাঁদের বদলে মুম্বাইয়ে নেমেছে। কিন্তু নামিরা ভারতের পদক্ষেপকে ঐতিহাসিক বলে অভিহিত করেছেন। তিনি ভারতের প্রশংসা করে বলেন, ‘ইসরোর প্রচেষ্টা প্রশংসনীয়। মহাকাশ গবেষণার ক্ষেত্রে ইসরোর এ অভিযান অনেক বড় ঐতিহাসিক একটি পদক্ষেপ।