২২ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফরিদপুরে বিস্ফোরক মামলায় ৪ জনের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৯ সেপ্টেম্বর ॥ জেলা ও দায়রা জজ আদালতে স্পেশাল ট্রাইব্যুনালে বিস্ফোরক মামলায় চার জনকে দশ বছরের কারাদ- প্রদান করেছে। সোমবার দুপুরের স্পেশাল ট্রাইব্যুনালের বিচার মতিউর রহমানের আদালত এ রায় দেন। সাজাপ্রাপ্তরা হলো ফরিদ মৃধা, শহিদুল ইসলাম, মহসীন মোল্যা ও নাহিদ মোল্যা। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তাদের বাড়ি সদরপুরসহ জেলার বিভিন্ন এলাকায়।

মামলার বিবরণী সূত্রে স্পেশাল ট্রাইব্যুনাল পিপি এ্যাডভোকেট গোলাম রব্বানী বাবু মৃধা জানান, ২০১৬ সালের এপ্রিল মাসে ময়মনসিংহের বিস্ফোরক মামলার ফেরারী আসামি নাহিদ মোল্যাকে ভাঙ্গা বাজার থেকে গত ২৬ আগস্ট ২০১৬ তারিখে আটক করে পুলিশ। এ সময় গ্রেফতারকৃত আসামি নাহিদ নিজেকে আনসারুল্যাহ বাংলা ভাই দলের সদস্য উল্লেখ করে পুলিশকে বলেন, এই এলাকার আঞ্চলিক কমান্ডার ফরিদ শেখ, তার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি। তার দেয়া তথ্যে মতে জেলা পুলিশ সদরপুর উপজেলার আলমনগর এলাকার ফরিদ মৃধার বাড়িতে অভিযান চালিয়ে ফরিদসহ বাকিদের আটক করে।

বঙ্গবন্ধু সার্বিক মুক্তির স্বপ্ন দেখতেন ॥ মহিউদ্দিন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মুন্সীগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মহিউদ্দিন বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন উদার, নির্লোভ এবং মানবপ্রেমী মানুষ। তার মানবিক গুণাবলি ছিল অনেক উপরের স্তরের। বাঙালী জাতিকে পরাধীনতার কবল থেকে মুক্তই করেননি, গোটা পৃথিবীর শোষণের বিরুদ্ধে অবস্থান নিয়ে তাই দৃষ্টান্ত উপস্থাপন করেছেন, তা অনুকরণীয়। তিনি সোমবার সকালে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সফিউদ্দিন মিলনায়তনে দৈনিক সভ্যতার আলোর ৩য় বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।