১৬ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বার্সিলোনার সঙ্গে ‘আজীবন’ চুক্তি হচ্ছে মেসির!

স্পোর্টস রিপোর্টার ॥ বার্সিলোনার সঙ্গে আত্মিক সম্পর্ক লিওনেল মেসির। পেশাদার ক্যারিয়ারের পুরোটা সময়ই কাতালান শিবিরে কাটিয়ে দিচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক। তবে ক্যারিয়ারের পড়ন্তবেলায় মেসির ন্যুক্যাম্প ছাড়ার গুঞ্জনও শোনা যাচ্ছে।

ইদানিং চাউর হচ্ছে, দুই বছর পর বার্সিলোনা ছাড়তে পারেন মেসি। অর্থাৎ ২০২১ সালে বার্সিলোনার সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলে নাকি খুদে এই জাদুকর ফ্রি হয়ে যাবেন। যেতে পারেন যেখানে খুশি। এমন খবরের পর আরেকবার বার্সিলোনা জানিয়ে দিয়েছে, তারা কোথাও যেতে দিতে চাই না তাদের সেরা তারকাকে। আগেও অনেকবার মেসিকে আজীবন চুক্তির প্রস্তাব দিয়েছে কাতালানরা। এবার আরেকবার একাই প্রস্তাব দিচ্ছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

আসলে মেসিকে আরও বেশি সুরক্ষিত রাখতে আগেভাগে চুক্তি নবায়ন করতে চায় বার্সিলোনা। চুক্তিতে স্পষ্ট লেখা থাকবে, বার্সিলোনার হয়ে যতদিন ইচ্ছা খেলতে পারবেন আর্জেন্টাইন তারকা। এর আগে একই সুযোগ দেয়া হয়েছিল ক্লাবের কিংবদন্তি মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তাকেও। তিনি অবশ্য এরইমধ্যে বার্সা ছেড়ে জাপানী লীগে পাড়ি জমিয়েছেন। এ প্রসঙ্গে বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্টোমেউ বলেছিলেন, মেসির ফুটবল জীবন উপভোগ করার জন্য আমাদের হাতে অনেক সময় আছে। সে ক্লাবের সীমানা পেরিয়ে গেছে। সবাই তাকে পছন্দ করে এবং অন্য স্টেডিয়ামেও হাততালি পায় সে। মেসি এক ক্লাবের মানুষ। মাঠে সে যা করে তার চেয়েও এটা বেশি। বার্সার সঙ্গে তার সম্পর্ক আজীবনের। আমি এক্ষেত্রে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে’র উদাহরণ দিতে পারি যিনি সারাজীবন সান্টোসের হয়ে খেলেছেন।

বার্সা সভাপতি আরও বলেন, আমরা মেসিকে সারাজীবনের জন্য চাই। সেটা মাঠের খেলার মাধ্যমেই হোক কিংবা ক্লাবের সঙ্গে যুক্ত থেকেই হোক। মেসির সঙ্গে নতুন চুক্তিই এখন বার্সিলোনার কার্যতালিকায় প্রথম সারিতে স্থান পেয়েছে। পুরনো চুক্তি শেষ হওয়ার আগেই কাজটা সেরে রাখতে চায় কর্তৃপক্ষ। এ প্রসঙ্গে বার্টোমেউ বলেন, আমরা চুক্তি নবায়ন করতে চলেছি। সে এখনও দুর্দান্ত। এখনও তার চুক্তির মেয়াদ আছে দুই বছর। সে সবসময় সৃষ্টিশীল। এখনও তার সামনে অনেক বছর আছে। আশা করছি সে আরও অনেক বছর ন্যুক্যাম্পে খেলবে। এর আগে ইনিয়েস্তার সঙ্গে আজীবনের চুক্তি করেছিল বার্সা। কিন্তু তিনি এখন জাপানে খেলছেন। মেসির ক্ষেত্রেও এমন কিছু হবে কিনা এ প্রসঙ্গে বার্সা সভাপতি বলেন, মেসি নিজের শারীরিক অবস্থা সম্পর্কে সবচেয়ে ভাল জানে। সে দারুণ মানসিকতার অধিকারী এবং যেদিন সে বুঝতে পারবে তার অবদান যথেষ্ট নয়, সে চলে যাবে।

এই মাত্রা পাওয়া