২২ সেপ্টেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুর্নীতির মামলায় পবিপ্রবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী গ্রেফতার

দুর্নীতির মামলায় পবিপ্রবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ॥ দুর্নীতির মামলায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ইউনুছ শরীফকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার বিকেলে দুদকের উপ পরিচালক মো. মোজাহার আলী সরদারের নেতৃত্বে একটি দল পটুয়াখালীর দুমকি বাজার থেকে তাকে গ্রেফতার করে। যদিও বিষয়টা রাতে প্রকাশ পায়।

পটুয়াখালী দুদকের উপ পরিচালক মো. মোজহার আলী সরদার জানান, ইউনুছ শরীফ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬টি প্রকল্পের কাজে দরপত্র মূল্যায়ন কমিটির অগোচরে দরদাতাদের দাখিল করা বিল অব কোয়ান্টিটি (বিওকিউ) অনুযায়ী সঠিক হিসাব না করে মিথ্যা ও ভুল হিসাবের মাধ্যমে ৬টি কোম্পানিকে সর্বনিম্ন দরদাতা নির্ধারণ করেন। এতে ঠিকাদার প্রতিষ্ঠানগুলোর হিসাব বিকৃত করে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে দরপত্র মূল্যায়ন কমিটি ও কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে কার্যাদেশ দেয়া হয়। এর মাধ্যমে সরকারের মোট ৫৩ লাখ ৫০ হাজার ৩৯০ টাকা ক্ষতি হয়েছে বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে। যা দ-বিধির ৪০৯/৪২০/৪৭৭(ক) ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারা শাস্তিযোগ্য অপরাধ।

এ ঘটনায় অভিযুক্ত ইউনুছ শরীফের বিরুদ্ধে পটুয়াখালীর বিশেষ দায়রা জজ আদালতে মামলা ১ নং মামলা করা হয়েছে। পরে আদালতে হাজির করা হলে বিচারক এ কে এম এনামুল হক তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।