২২ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘চিরকুটে ভর্তির অভিযোগ’ বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা ॥ ঢাবি প্রশাসন

‘চিরকুটে ভর্তির অভিযোগ’ বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা ॥ ঢাবি প্রশাসন

অনলাইন ডেস্ক ॥ চিরকুটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৩৪ শিক্ষার্থীকে ভর্তির অভিযোগটি জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত দু’দিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের ‘মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট’ প্রোগ্রামে কথিত ‘চিরকুটে ভর্তি’র বিষয়ে প্রকাশিত খবরের বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নজরে এসেছে। খবরটির মাধ্যমে জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালানো হয়েছে। প্রকৃতপক্ষে উপাচার্য কোনও বিভাগ বা ইনস্টিটিউটে ভর্তির জন্য কোনও শিক্ষার্থীকে ‘চিরকুট’ বা কোনও নির্দেশনা কখনও দেননি। দেওয়ার সুযোগও নেই। নির্দিষ্ট নিয়মে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ভর্তি কার্যক্রম সম্পাদন করেছেন। তাই উপাচার্যকে ঘিরে অবান্তর, অসত্য, দায়িত্বহীন বক্তব্য ও তথ্য প্রচার না করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানাচ্ছি।’

এদিকে সান্ধ্যকালীন ও প্রোফেশনাল একাডেমিক কার্যক্রমের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি কমিটি গঠন করেছে।