২২ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিয়ালের বিপক্ষে নেই নেইমার-এমবাপে

রিয়ালের বিপক্ষে নেই নেইমার-এমবাপে

অনলাইন ডেস্ক ॥ চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে বুধবার মুখোমুখি হবে পিএসজি ও রিয়াল মাদ্রিদ। মাঠে নামার আগেই দুঃসংবাদ পিএসজি শিবিরে। রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে পারবেন না তাদের তরুপের তাস নেইমার ও কিলিয়ান এমবাপে। ব্রাজিলিয়ান সুপারস্টার চ্যাম্পিয়নস লিগে তিন ম্যাচে নিষিদ্ধ। ইনজুরির কারণে খেলতে পারবেন না এমবাপে।

নেইমারকে প্রথম তিন ম্যাচে দর্শক সারিতে থাকতে হচ্ছে। গত মৌসুমে শেষ ১৬-র ম্যাচে রেফারিং নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাজে মন্তব্য করেন নেইমার। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরে বাদ পরার পর নেইমারের এমন মন্তব্যকে ভালো চোখে দেখেনি উয়েফা। ওই মন্তব্যর কারণে তাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করে উয়েফা। দীর্ঘ বিরতি দিয়ে ফেরার ম্যাচে গত পরশু লিগ ওয়ানে স্ট্রাসবার্গের বিপক্ষে দুর্দান্ত এক গোল করে পিএসজিকে জিতিয়েছেন নেইমার। দলকে জেতানোর পরও তাকে দুয়ো শুনতে হয়।

মাসলে চোট পাওয়ায় এমবাপেকে পাবে না পিএসজি। যদিও শেষ সপ্তাহে নিজ উদ্যোগে ট্রেণিংয়ে ফিরেছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী এ তারকা। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের আগে ম্যাচ ফিটনেস পাবেন না এমবাপে। তাকে ছাড়াই নামতে হবে পিএসজিকে।

রিয়াল মাদ্রিদ শিবিরেও রয়েছে নিষেধাজ্ঞা। এক ম্যাচের নিষেধাজ্ঞায় থাকা সার্জিও রামোস ও নাচো পিএসজির বিপক্ষে খেলবেন না। তাদের রক্ষণ একেবারেই দূর্বল। এডের মিলিতাও ও রাফায়েল ভারানে একসঙ্গে খেলেছেন মাত্র ৩০ মিনিট। তাদের নিয়েই মাঠে নামতে হবে রিয়াল মাদ্রিদকে। মৌসুমের শুরু থেকে প্রতি ম্যাচেই গোল হজম করছে রিয়াল। চার ম্যাচে তাদের জালে ঢুকেছে ছয় গোল। তবে এ ম্যাচে অংশ নিতে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন এডেন হ্যাজার্ড, জেমস রদ্রিগেজ ও ব্রাহিম ডিয়াজ।