১৭ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আমাদের দেশে নার্সিংটা সম্পূর্ণ অবহেলিত ছিল ॥ প্রধানমন্ত্রী

আমাদের দেশে নার্সিংটা সম্পূর্ণ অবহেলিত ছিল ॥ প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নার্সদের উদ্দেশ্যে বলেছেন, আমাদের দেশে নার্সিংটা সম্পূর্ণ অবহেলিত ছিল। নার্সিংয়ের মতো একটি সেবামূলক পেশা- যে পেশাটাকে আমি মনে করি সবচেয়ে সম্মানজনক পেশার একটি। একজন অসুস্থ মানুষ, তার পাশে দাঁড়ানো- এরচেয়ে বড় সেবা আর কী হতে পারে। কিন্তু সেই জায়গাটা সবচেয়ে বেশি অবহেলিত ছিল।

আজ বুধবার সকালে গাজীপুর শেখ ফজিলাতুন্নিসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের প্রথম সমাবর্তনে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আগে শুধু ডিপ্লোমা নার্স ট্রেনিং দেওয়া হতো। আমরা নার্সের গ্র্যাজুয়েশনের ব্যবস্থা করে দেই, তারা পিএইচডি করবে। তারা প্রত্যেকে উচ্চশিক্ষিত হবে, নিজেদের গড়ে তুলবে। একই সঙ্গে চাকরিতে তাদের যেটা ছিল নিচের দিকে, সেটাও আমরা আপডেট করে দেই।

‘একজন অসুস্থ মানুষ, তার পাশে দাঁড়ানো, তার সেবা করা, তার কাছে থাকা, এরচেয়ে বড় সেবা আর কী হতে পারে। কিন্তু সেই জায়গাটা সবচেয়ে বেশি অবহেলিত ছিল।’

শেখ হাসিনা বলেন, মর্যাদা বাড়ালে অনেকে এ পেশায় আসবে, সেজন্য আমরা তাদের মর্যাদা বাড়িয়ে দেই।

নার্স তৈরি করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে দক্ষ জনশক্তি হিসেবে পাঠানোর কথাও বলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানাও উপস্থিত ছিলেন।