২০ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

উদ্ধার অভিযানে পুলিশ কর্মকর্তা আহত

সংবাদদাতা, সাভার, ১৮ সেপ্টেম্বর ॥ রিক্সাচালকের ছদ্মবেশে অপহৃতকে উদ্ধার করতে গিয়ে আশুলিয়া থানার এসআই রামকৃষ্ণ দাস গুরুতর আহত হয়েছেন। এসময় তার সঙ্গে থাকা এক নারী আহত হয়েছেন। এসআই রামকৃষ্ণ দাসকে গুরুতর অবস্থায় রাজধানীর এ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার রাতে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ায় ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের সামনে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানান, অপহৃতকে উদ্ধার অভিযানে যাবার সময় সাদা পোশাকে পুলিশের এসআই রামকৃষ্ণ দাস রিক্সা চালিয়ে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের সামনে গেলে পিছন থেকে দ্রুতগামী একটি যাত্রীবাহী বাস তাকে চাপ দেয়। এসময় রিক্সাটি নিয়ন্ত্রণ হারিয়ে পিলারের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গেলে তিনি গুরুতর আহত হন। আশুলিয়া থানার এএসআই আসাদ জানান, অপহৃত এক ব্যক্তিকে উদ্ধার অভিযানে তিনিসহ এক পুলিশ সদস্য পিছনের রিক্সায় ছিলেন।

নওগাঁয় আসামি ছিনতাই ॥ গ্রেফতার ৪

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, মান্দায় পুলিশের ওপর চড়াও হয়ে হত্যাচেষ্টা মামলার আসামি আসিফ হোসেন সজলকে (৩০) ছিনিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের পীরপালি বাজারে এ ঘটনা ঘটে। ঘটনার পর রাতভর অভিযান চালিয়ে আসামি ছিনিয়ে নেয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, উপজেলার সদর ইউনিয়নের কোঁচড়া গ্রামের ইমদাদুল হক বাচ্চু, সাব্বির হোসেন এবং নলঘৈর গ্রামের মিঠানু মোস্তফা প্রামাণিক। পুলিশ জানায়, পলাতক সজল নওগাঁর সদর থানায় দায়েরকৃত হত্যাচেষ্টা মামলার এজাহারভুক্ত প্রধান আসামি। গ্রেফতার এড়াতে বেশ কিছুদিন ধরে সে মান্দা সদর ইউনিয়নের কোঁচড়া গ্রামে আত্মগোপন করে ছিল। তার বাবা মোজাম্মেল হক নওগাঁ সরকারী মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ। নওগাঁ সদর থানার চকমুক্তার মহল্লায় তারা সপরিবারে বসবাস করেন। একই মহল্লার মোনায়েম হোসেন খান নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগে গত ৩০ জুলাই নওগাঁ সদর মডেল থানায় সজলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর থেকে সে পলাতক ছিল।

ত্রাণের টিন আত্মসাত ॥ কারাদ-

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৮ সেপ্টেম্বর ॥ ত্রাণের টিন আত্মসাতের মামলায় সাবেক ইউপি সদস্যকে দোষী সাব্যস্ত করে একবছর সশ্রম কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। জরিমানা অনাদায়ে সাবেক ওই ইউপি সদস্যকে আরও ছয় মাস বিনাশ্রম কারাদ- ভোগ করতে হবে। বুধবার দুপুরে ফরিদপুরের বিশেষ জজ আদালতের হাকিম মোঃ মতিয়ার রহমান এ আদেশ দেন। ওই সময় দ-প্রাপ্ত সাবেক ইউপি সদস্য ফরহাদ মাতুব্বর (৪৫) আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণার পর তাকে আদালতের এজলাস হতে কারাগারে নিয়ে যায় কোর্ট পুলিশ। আদালত ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দোষী সাব্যস্ত করে এ দ-াদেশ প্রদান করে।

৩৪ অবৈধ স্থাপনা উচ্ছেদ ॥ জরিমানা

নিজস্ব সংবাদদাতা রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৮ সেপ্টেম্বর ॥ রূপগঞ্জ উপজেলায় শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে বুধবার দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। বুধবার সকাল দশটা থেকে বিকেল তিনটা পর্যন্ত উপজেলার মুড়াপাড়া, পূর্বগাও, ডাক্তারখালী, ইছাখালী এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নদীর তীর দখল ও ভরাট করে গড়ে উঠা প্রাণ আরএফএল গ্রুপের একটি কারখানার অবৈধ স্থাপনা, ১৪টি জাহাজ নির্মাণ শিল্প প্রতিষ্ঠান ডকইয়ার্ডের জাহাজের আংশিক অংশ, করিম কংক্রিট টাইলস ফ্যাক্টরিসহ ৩৪ টি স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। পাশাপাশি নদী দখল ও ভরাট করে ব্যবসা পরিচালনার অভিযোগে সামাদ ডকইয়ার্ড নামে একটি জাহাজ নির্মাণ প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ উচ্ছেদ অভিযান চালায়। এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর অতিরিক্ত পরিচালক রফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্মপরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক শহীদুল্লাহ ও সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্য কর্মকর্তা।

জি গ্যাস কোম্পানিকে ১০ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার দাকোপ উপজেলার নদী দখল করে বেজমেন্ট নির্মাণ ও পরিবেশ রক্ষায় শতকরা ২৫ ভাগ গাছ প্লান্ট এলাকায় না থাকার অভিযোগে এনার্জি প্যাকের জি-গ্যাস কোম্পানিকে ১০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান খান। এ সময় পরিবেশ অধিদফতর, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা উপস্থিত ছিলেন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইমরান খান জানান, দুই নদীর প্রায় ৯৩ শতক জমি দখল করে এলপিজি প্লান্ট নির্মাণ করেছে জি-গ্যাস। এটি এনার্জি প্যাক কোম্পানির একটি প্রতিষ্ঠান।