২০ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নারায়ণগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে সন্ত্রাসী নিহত

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ সদর থানার সৈয়দপুর এলাকায় র‌্যাব-১১’র সদস্যদের সঙ্গে সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধে তুহিন ওরফে চাপাতি তুহিন (২৩) নামে এক সন্ত্রাসী নিহত হয়েছে। এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছে। র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি জব্দ করেছে। বুধবার ভোর সোয়া ৪টায় সদর উপজেলার সৈয়দপুর এলাকায় এ ঘটনাটি ঘটেছে। নিহত তুহিন দেওভোগ শান্তিনগর এলাকার কাওসার হোসেনের ছেলে। নিহত তুহিন পূর্বে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হাসান বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ছিল।

র‌্যাব-১১’র সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মশিউর রহমান জানান, মঙ্গলবার রাতে কুমিল্লার দেবিদ্বার থেকে তুহিনকে আটক করা হয়। পরে অস্ত্রের সন্ধানে তার দেয়া তথ্যমতে ভোরে শহরের সৈয়দপুর এলাকায় অস্ত্র ও মাদক উদ্ধার যায় র‌্যাব সদস্যরা। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা তুহিনের সহযোগী সন্ত্রাসীরা তাকে ছাড়িয়ে নিতে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। র‌্যাবও পাল্টা গুলি করে। এতে কয়েক মিনিট পর সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে তুহিনকে গুলিবিদ্ধ অবস্থায় নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলি জব্দ করা হয়। এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছে। নিহত তুহিনের বিরুদ্ধে হত্যা, মাদক ও চাঁদাবাজিসহ চারটি মামলা রয়েছে। তুহিন একজন শীর্ষ মাদক কারবারিও ছিল। ।

গাজীপুরে ডাকাত

স্টাফ রিপোর্টার গাজীপুর থেকে, শ্রীপুরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আন্তঃজেলা ডাকাত দলের এক সদস্য নিহত হয়েছেন। এ সময় র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন। র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে। নিহতের নাম মাসুদ পারভেজ ওরফে পারভেজ ডাকাত (৩৪)। সে গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী গ্রামের আজিজুল হকের ছেলে। র‌্যাব-১ এর সহকারী পরিচালক মোঃ কামরুজ্জামান জানান, শ্রীপুরের সাতখামাইর এলাকায় মঙ্গলবার রাত আড়াইটার দিকে ডাকাত দলের সদস্যরা জড়ো হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এ সংবাদ পেয়ে র‌্যাব-১ এর একটি টহলদল সেখানে অভিযানে যায়। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে মাসুদ পারভেজ গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে এবং অন্যরা পালিয়ে যায়। পরে মাসুদ পারভেজকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।