১৯ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই বাংলায় ব্যস্ত পায়েল

পায়েল মুখার্জি। কলকাতার মেয়ে। মাইকেল, ফাঁস, চল কুন্তলসহ একাধিক কলকাতার ছবিতে অভিনয় করে লাইম লাইটে এসেছেন। নিজের দেশের পাশাপাশি বাংলাদেশী চলচ্চিত্রের দর্শকদের কাছে পায়েল বেশ পরিচিত। গত বছর ‘ক্যাপ্টেন খান’-এ শাকিব খানের সহ শিল্পীর ভূমিকায় অভিনয় করে আলোচনায় আসেন এদেশী চলচ্চিত্রাঙ্গনে। সম্প্রতি বাংলাদেশের একটি মিউজিক ভিডিওতে দৃশ্য ধারণে ব্যস্ত আছেন পায়েল।

জুলফিকার জাহেদীর কথা সুরে নিশিতা বড়ুয়ার কণ্ঠে ‘মেঘলা আকাশ’। গানের বিশেষ এক অংশের সঙ্গে কণ্ঠ দিয়েছেন আবদুল্লাহ আল জাবের। গানটিতে মডেল হওয়া প্রসঙ্গে পায়েল মুখার্জি বলেন, মিউজিক ভিডিওর গল্প অনেক পছন্দ হয়েছে। আমাদের দৈনন্দিন জীবনের একটি গল্প ভিডিওতে দেখা যাবে। তা ছাড়া বাংলাদেশে কাজ করতে আমার ভাল লাগে। এই ভাললাগা থেকেই বেশ ক’টি কাজ করেছি।

ফাখরুল আরেফিন খান পরিচালিত ‘গণ্ডি’ সিনেমায় অভিনয় করছেন পায়েল মুখার্জি। ১২ সেপ্টেম্বর গণ্ডির শূটিংয়ে এফডিসিতে যোগ দেন। এই সিনেমায় সুবর্ণা মুস্তাফার মেয়ের চরিত্রে অভিনয় করছেন পায়েল। সুবর্ণার সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত এই অভিনেত্রী। রোমান্টিক-কমেডি ঘরানার এই ছবির কাহিনী এগিয়ে যাবে মূলত ৫৫ ও ৬৫ বছর বয়সী দু’জন নারী-পুরুষের গল্প নিয়ে। এই দুটি চরিত্রেই অভিনয় করেছেন সব্যসাচী ও সুবর্ণা। ঢাকায় পায়েলের প্রথম চলচ্চিত্র ছিল ‘শ্যাওলা’। ঘটা করে মহরতও হলো। তবে ছবিটি থমকে আছে। সামনে ক্যামেরা সচল হবে কিনা তা নিয়েও সন্দেহ রয়েছে। পায়েল জানান, আলোর মুখ দেখবে কিনা বলা মুশকিল। টেকনিক্যাল সমস্যার কারণে ছবিটি আটকে আছে। তবে প্রত্যাশা করি কাজ হবে। দুই দেশেই কাজ করছেন। দুই দেশের কাজের পার্থক্য? প্রায়ই এক। তেমন পার্থক্য নেই। বাংলাদেশে আয়নাবাজি ও ঢাকা এ্যাটাকের মতো অনেক ভাল ভাল ছবি হচ্ছে। ভাল গল্প পেলে পায়েল বাংলাদেশে নিয়মিত কাজ করতে চান।

আনন্দকণ্ঠ ডেস্ক