১৭ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সৌদি আরবে জনশক্তি পাঠাতে কাজ করছে সরকার

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, সৌদি আরবে স্বল্প সময়ের মধ্যে জনশক্তি পাঠাতে কাজ করছে সরকার। ভিসা প্রাপ্তির ক্ষেত্রে পুলিশ ক্লিয়ারেন্স পেতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে শীঘ্রই একটি ওয়ানস্টপ সার্ভিস চালু করা হবে। বৃহস্পতিবার সৌদি আরবের দাম্মামে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। খবর বাংলানিউজের।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দাম্মাম শহরের নোভাটেল হোটেলের অডিটরিয়ামে সৌদি কোম্পানি, রিক্রুটিং এজেন্ট ও নিয়োগকর্তাদের নিয়ে রিয়াদ বাংলাদেশ দূতাবাসের শ্রমকল্যাণ উইং জনশক্তি বিষয়ে এক সেমিনারের আয়োজন করে। সেমিনারে সৌদি নিয়োগকর্তাদের বাংলাদেশ থেকে আরও বেশি কর্মী নিয়োগের আহ্বান জানিয়ে ইমরান আহমদ বলেন, বাংলাদেশের কর্মীরা জাপান, কোরিয়া, সিঙ্গাপুরসহ পৃথিবীর বিভিন্ন দেশে সুনামের সঙ্গে কাজ করছে। তিনি দুই দেশের যৌথ উদ্যোগে বাংলাদেশে একটি জব ফেয়ার আয়োজনেরও আহ্বান জানান। সৌদি নিয়োগকর্তারা বাংলাদেশ থেকে বাছাই করে কর্মী পাঠানোর ক্ষেত্রে সময় কমিয়ে আনতে মন্ত্রীর সহযোগিতা চান।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহরের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন বায়রার সভাপতি বেনজীর আহমেদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব যাহিদ হোসেন, সরোয়ার আলম, বাংলাদেশ দূতাবাসের পলিটিক্যাল সেক্রেটারি এস এম আনিসুল হক, বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান প্রমুখ।