১৭ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কিশোর ফুটবলারদের আজ ভারত পরীক্ষা

স্পোর্টস রিপোর্টার ॥ সাফ অনুর্ধ-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত শুরু করা বাংলাদেশের কিশোর ফুটবলারদের সামনে এবার শক্তিশালী প্রতিপক্ষ। ‘বি’ গ্রুপের ম্যাচ আজ নেপালের কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে ভারতীয় কিশোরদের বিরুদ্ধে খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা।

গত শনিবার নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়ে শুভ সূচনা করে বাংলাদেশ। ওই ম্যাচে গোল করেন ডিফেন্ডার তানবির হোসেন, মিডফিল্ডার ফাহিম মোরশেদ ও ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিম। ভারত শক্তিশালী প্রতিপক্ষ হলেও বাংলাদেশ জয়ের জন্যই খেলবে বলে জানা গেছে। এই টুর্নামেন্টকে সামনে রেখে ঘরের মাটিতে প্রায় তিন সপ্তাহ অনুশীলন করেছে বাংলাদেশ দল। দলে ডাক পাওয়া বেশিরভাগ খেলোয়াড় প্রিমিয়ার লীগে খেলার অভিজ্ঞতাসম্পন্ন। ২০১৫ সাল থেকে সাফের এই আসরটি হয়ে আসছে অনুর্ধ-১৯ টুর্নামেন্ট নামে।

অবশ্য চলতি বছর থেকে টুর্নামেন্টটি হচ্ছে সাফ অনুর্ধ-১৮ চ্যাম্পিয়নশিপ নামে। টুর্নামেন্টের প্রথম আসরে তৃতীয় হয়েছিল বাংলাদেশ। ২০১৭ সালে হয় রানার্সআপ। এবার তাই প্রথম শিরোপার খোঁজে বাংলার কিশোররা। এদিকে রবিবার ‘এ’ গ্রুপের ম্যাচে স্বাগতিক নেপালকে ৩-০ গোলে হারিয়ে চমক দেখিয়েছে ভুটান। নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপের সঙ্গে ১-১ গোলে ড্র করা নেপালের এখন গ্রুপপর্ব থেকেই বিদায় প্রায় নিশ্চিত।