১৭ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাকায় কাতার ফুটবল দল আসছে বুধবার

 ঢাকায় কাতার ফুটবল দল আসছে বুধবার

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে বাংলাদেশ খেলছে গ্রুপ ‘ই’তে। যেখানে তাদের সঙ্গী আফগানিস্তান, কাতার, ভারত এবং ওমান। এটি একইসঙ্গে এএফসি এশিয়ান কাপেরও বাছাইপর্ব। গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে গত ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশনাবের রিপাবলিক সেন্ট্রাল স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরে যায় বাংলাদেশ।

নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী ১০ অক্টোবর ঘরের মাঠে মধ্যপ্রাচ্যের দেশ শক্তিধর কাতারকে মোকাবেলা করবে বাংলাদেশ। ফিফা র‌্যাংকিংয়ে কাতার বাংলাদেশ থেকে ১২৫ ধাপ এগিয়ে। যেখানে বাংলাদেশের র‌্যাংকিং ১৮৭, সেখানে কাতারের অবস্থান ৬২ নম্বরে। অবস্থানে। স্বাগতিক হিসেবে ২০২২ বিশ্বকাপে সরাসরি খেলবে কাতার।

হেড টু হেডেও কাতারের চেয়ে পিছিয়ে আছে লাল-সবুজরা। এ পর্যন্ত ৩টি ম্যাচে মুখোমুখি হয়েছে দু’দল। এর মধ্যে ২টি ম্যাচেই জয়ী হয়েছে কাতার। ১টি ম্যাচে ড্র করতে সক্ষম হয়েছে বাংলাদেশ।

এ্যাওয়ে ম্যাচ খেলতে সাধারণত ম্যাচের দুই দিন আগে বিদেশি দলগুলো আসে। কাতার আসবে মাত্র এক দিন আগে, ৯ অক্টোবর, বুধবার। এসে খেলার পরেরদিন সকালেই ঢাকা ছাড়বে তারা। এখন পর্যন্ত বাছাইপর্বে দুটি ম্যাচ খেলেছে তারা। প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬-০ হারানোর পর দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্রতে করে তারা।