২০ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সপ্তাহব্যাপী সফরে আগামীকাল কিশোরগঞ্জ আসছেন রাষ্ট্রপতি

সপ্তাহব্যাপী সফরে আগামীকাল কিশোরগঞ্জ আসছেন রাষ্ট্রপতি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ৭ দিনের সফরে আগামীকাল বুধবার (৯ অক্টোবর) সুধী সমাবেশসহ বেশকিছু অনুষ্ঠানে যোগদান করতে তাড়াইল এবং জেলা সদরসহ নিজ জন্মভূমি হাওড় অধ্যুষিত মিঠামইন-ইটনা ও অষ্টগ্রাম উপজেলায় আসছেন। রাষ্ট্রপতির কার্যালয় থেকে জেলা প্রশাসক বরাবর পাঠানো এক বার্তায় এই তথ্য নিশ্চিত করা হয়েছে। রাষ্ট্রপতির সফরকালে তিন উপজেলার বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন, সরকারি কর্মকর্তা, গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবেন। এ সফরের সময় রাষ্ট্রপতির কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও জেলার বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

এদিকে রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। এছাড়া স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকেও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উৎসবের আমেজ দেখা দিয়েছে দলীয় নেতাকর্মীদের মধ্যে। সুধী সমাবেশ স্থলসহ আশপাশ এলাকা ও জেলা আইনজীবী সমিতির অনুষ্ঠানসহ রাষ্ট্রপতি যাতায়াত করবেন-এমন রাস্তাগুলো সংস্কার-মেরামত করা হয়েছে। রাষ্ট্রপতিকে স্বাগত জানিয়ে অনেকগুলো তোড়ন নির্মাণ, চুনকালিসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা করা হয়েছে বিভিন্ন সড়কের দুইপাশ। বর্ণিল সাজে সাজানো হয়েছে কিশোরগঞ্জ শহরকে। এছাড়াও বিভিন্ন ব্যানার-ফেস্টুনের মাধ্যমে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরা হয়েছে। এ জেলার কৃতী সন্তান মাটির মানুষকে বরণ করার পাশাপাশি আপনজনকে যেন কাছে পাবার আনন্দ শিহরিত করছে কিশোরগঞ্জের আপামর জনসাধারণকে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথমদিন বুধবার বেলা একটায় রাষ্ট্রপতি ঢাকা থেকে হেলিকপ্টারযোগে জেলার তাড়াইল উপজেলার শিমুলহাটি হেলিপ্যাডে অবতরণ করবেন। সেখান থেকে তিনি তাড়াইল সদরে স্বাধীনতা ৭১ ভাস্কর্য উদ্বোধন করে পার্শ্ববর্তী বালুর মাঠে গার্ড অব অনার গ্রহণ করবেন। পরে বিকেল তিনটায় রাষ্ট্রপতি তাড়াইল মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগ দিবেন। ইতোমধ্যে সুবিশাল আলোকোজ্জল মঞ্চ, পুরো মাঠ জুড়ে ত্রিপাল টানিয়ে আগত মানুষের বসার ব্যবস্থা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানসহ বিভাগীয় প্রধান এবং নারীদের জন্য বিশেষ বসার ব্যবস্থা নেওয়া হয়েছে। পরে বিকেল পাঁচটায় রাষ্ট্রপতি তাড়াইল থেকে হেলিকপ্টারযোগে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে অবতরণ করবেন। সেখান থেকে রাষ্ট্রপতি কিশোরগঞ্জ সার্কিট হাউজে গিয়ে গার্ড অব অনার গ্রহণ করে সন্ধ্যা সাতটায় জেলার সরকারি কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় শেষে জেলা শহরের খরমপট্টিতে তাঁর নিজ বাসভবনে যাত্রিযাপন করবেন।

দ্বিতীয় দিন বৃহস্পতিবার বেলা ১২টায় জজকোর্ট প্রাঙ্গণে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ জেলা আইনজীবী সমিতি আয়োজিত অনুষ্ঠানে যোগদান করবেন। সেখানে রাষ্ট্রপতি জেলা বারের ১০ম তলা ভবনের ভিত্তিপ্রস্তুর স্থাপন করবেন। পরে বিকেল তিনটায় তিনি শ্যামসুন্দর আখড়া পরিদর্শন করবেন। সন্ধ্যা সাতটায় রাষ্ট্রপতি কিশোরগঞ্জ সার্কিট হাউজে সরকারি কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় শেষে জেলা শহরের খরমপট্টিতে তাঁর নিজ বাসভবনে যাত্রিযাপন করবেন।

তৃতীয় দিন শুক্রবার বেলা ১২টায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ হেলিকপ্টারযোগে নিজ জন্মভূমি মিঠামইন উপজেলায় যাবেন। মিঠামইন ডাকবাংলোতে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ শেষে কামালপুর বাড়ির পাশের জামে মসজিদে জুমার নামাজ আদায় করবেন। বিকেল তিনটায় রাষ্ট্রপতি মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি ডিগ্রি কলেজ সংলগ্ন মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন। সন্ধ্যা সাতটায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় শেষে ওইদিন রাষ্ট্রপতি কামালপুরে নিজবাড়িতে যাত্রিযাপন করবেন।

চতুর্থ দিন শনিবার বেলা ১২টায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ নির্মাণাধীন সারা বছর চলাচল উপযোগী ইটনা-মিঠামইন ও অষ্টগ্রাম সড়কসহ উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। বিকেল তিনটায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে রাষ্ট্রপতি আবদুল হামিদ ফাউন্ডেশনের উদ্যোগে মিঠামইন-ইটনা ও অষ্টগ্রাম উপজেলার প্রায় ৮৫ জন শিক্ষার্থীকে সম্মাননা ও বৃত্তিপ্রদান এবং মিঠামইনের ১৫ জন ব্যক্তিকে সেলাই মেশিন প্রদান করবেন। পরে ওইদিন রাষ্ট্রপতি কামালপুরে নিজবাড়িতে যাত্রিযাপন করবেন।

পঞ্চম দিন রবিবার রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ মিঠামইন থেকে হেলিকপ্টারযোগে বেলা দুইটায় ইটনা উপজেলার উদ্দেশ্যে যাত্রা করবেন। ইটনা ডাকবাংলোয় রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ শেষে তিনি বিকেল তিনটায় রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন। সন্ধ্যা সাতটায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় শেষে ওইদিন রাষ্ট্রপতি জেলা পরিষদ ডাকবাংলোতে রাত্রিযাপন করবেন।

৬ষ্ঠ দিন সোমবার সকাল ১১টায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ইটনা উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। বেলা দুইটায় রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে অষ্টগ্রাম উপজেলায় যাত্রা করবেন। রাষ্ট্রপতি অষ্টগ্রাম ডাকবাংলোয় গার্ড অব অনার গ্রহণ শেষে তিনি বিকেল তিনটায় অষ্টগ্রাম খেলার মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন। সন্ধ্যা সাতটায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন। ওইদিন তিনি জেলা পরিষদ ডাকবাংলোতে রাত্রিযাপন করবেন।

৭মদিন মঙ্গলবার সকাল ১১টায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। বেলা দুইটায় রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে অষ্টগ্রাম ত্যাগ করার কথা রয়েছে।

নির্বাচিত সংবাদ