২০ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র ভিসির পদত্যাগপত্র গ্রহণ ॥ দায়িত্বে ড. মোঃ শাহজাহান

গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র ভিসির পদত্যাগপত্র গ্রহণ ॥ দায়িত্বে ড. মোঃ শাহজাহান

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ ॥ গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের দাখিলকৃত পদত্যাগপত্র গ্রহণ করেছেন মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর। আজ বুধবার দুপুরে বিশবিদ্যালয়ের জন-সংযোগ কর্মকর্তা মাহবুবুল আলম এ সংক্রান্ত শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশের কপি স্থানীয় সাংবাদিকদেরকে সরবরাহ করেছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সৈয়দ আলী রেজার ৭ অক্টোবর স্বাক্ষরিত ওই পত্রে বলা হয়েছে, গত ৩০ সেপ্টেম্বর অপরাহ্নে গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের দাখিলকৃত পদত্যাগপত্র মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর গ্রহণ করেছেন; যা দাখিলের সময় থেকে কার্যকর করা হয়েছে এবং নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিক্স এ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনীয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ শাহজাহান উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।

জমা দেয়ার পর ত্রয়োদশ দিনে মঙ্গলবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্ত্বরে আয়োজিত এক প্রেস-ব্রিফিংয়ে শিক্ষার্থীরা এ আন্দোলন স্থগিতের ঘোষণা দেয়। পাশাপাশি নতুন ভিসি নিয়োগের মাধ্যমে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনার দাবিও জানায় শিক্ষার্থীরা। তবে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারির পরে আন্দোলন প্রত্যাহার করা হবে বলে সংবাদ-সম্মেলনে শিক্ষার্থীরা জানায়।

উল্লেখ্য, গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র ভিসি অপসারণ দাবীতে শিক্ষার্থীদের অনশন কর্মসূচীসহ টানা আন্দোলনের দ্বাদশ দিনে গত ৩০ সেপ্টেম্বর অপরাহ্নে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন শিক্ষা মন্ত্রণালয়ে তার পদত্যাগপত্র জমা দেন।