২০ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আবরার হত্যার বিচার দাবিতে জাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

আবরার হত্যার বিচার দাবিতে জাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

জাবি সংবাদদাতা ॥ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভ কর্মসূচী পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। মিছিলে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

দুপুর সাড়ে বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান করে। এসময় প্রায় আধা ঘন্টা সময় ব্যস্ততম এই মহাসড়ক অবরোধ করে রাখে বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

ঢাকা-আরিচা মহাসড়কে বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশে সাংবাদিকতা ও গণযোগাযোগ অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী জয়নাল আবেদিন শিশির বলেন, ‘দেশের জন্য কথা বলতে গিয়ে আমাদের ভাই আবরার শহীদ হয়েছে। তাকে নির্মমভাবে খুন করা হয়েছে। আমরা এই বিচারের যথাযথ শাস্তি দাবি করি।’

সন্ধ্যা ছয়টায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদমিনারে আবরার হত্যার বিচার দাবিতে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচী পালন করার কথা জানায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর আগে মঙ্গলবার আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদ ও খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’।