১৬ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতের সঙ্গে করা চুক্তি বাতিল দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার ॥ ভারতের সঙ্গে করা বিভিন্ন চুক্তি বাতিলের দাবি জানিয়েছে বিএনপি। বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, চুক্তি বাতিল করে প্রমাণ দিন আপনি আবরারের পক্ষে, ভারতের আবদারের পক্ষে নন।

রিজভী বলেন, পররাষ্ট্রমন্ত্রী সিলেটে বলেছেন, একটি ভুল ধারণা তৈরি হচ্ছে যে, বাংলাদেশ ভারতকে গ্যাস দিচ্ছে। কিন্তু বিষয়টি হচ্ছে বিদেশ থেকে আমদানি করা গ্যাস প্রক্রিয়াজাতকরণ শেষে তা ভারতে রফতানি হবে। ভারতের গ্যাস রফতানির চুক্তি নিয়ে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের ব্যাখ্যা হাস্যকর। কারণ বিদেশ থেকে গ্যাস এনে আমাদের প্রক্রিয়া করে ভারতে রফতানি করতে হবে কেন? ভারত নিজে কি প্রক্রিয়া করতে জানে না? আপনি যেখান থেকে গ্যাস আনবেন সেখান থেকে ভারত নিজেই তো গ্যাস নিতে পারে। আপনাকে কেন দিতে বলবে?

রিজভী বলেন, শেখ হাসিনা নিজেদের সমালোচনা সহ্য করতে পারলেও ভারত নিয়ে কোন সমালোচনা সহ্য করতে পারে না। তবে প্রধানমন্ত্রীকে বলব জাতীয় স্বার্থবিরোধী চুক্তির প্রতিবাদ করতে গিয়ে লাশ হতে হলো মেধাবী ছাত্র আবরারকে। তাই ভারতের সঙ্গে করা চুক্তি বাতিল করা ছাড়া আবরারের আত্মা শান্তি পাবে না।

রিজভী বলেন, ন্যায্য হিস্যার কথা বললেও আওয়ামী লীগ নেতারা তেলে-বেগুনে জ্বলে ওঠে। যেন দেশের ন্যায্য পাওনা পাওয়ার কোন অধিকার আমাদের নেই, ন্যায্য হিস্যার দাবি তোলাটাও যেন ভয়ঙ্কর অপরাধ। তিনি বলেন, যারা নিজেদের ক্ষমতা আঁকড়ে রাখার জন্য একের পর এক দেশবিরোধী চুক্তি করে তাদের বিচার করতে হবে। রিজভী বলেন, এ সময়ের শ্রেষ্ঠ দেশপ্রেমিক আবরার ফাহাদ। মৃত্যুঞ্জয়ী আবরার ফাহাদ দেশের জন্য জীবন দিয়ে মৃত্যুকে জয় করেছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার যুদ্ধের প্রধান প্রেরণা হয়ে থাকবে আবরার ফাহাদ। আবরার ফাহাদ আমাদের প্রাণের পতাকা।

নির্বাচিত সংবাদ