২০ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীরা প্রচারে এগিয়ে

  • আটপাড়া উপজেলা নির্বাচন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৯ অক্টোবর ॥ জমে উঠেছে আটপাড়া উপজেলা পরিষদের নির্বাচনী প্রচার। কাকডাকা ভোর থেকে গভীর রাত অবধি চলছে প্রার্থীদের দৌড়ঝাঁপ। পঞ্চম ধাপে আগামী ১৪ অক্টোবর এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে এ নির্বাচনে আওয়ামী লীগের পাশাপাশি বিএনপিও প্রার্থী মনোনয়ন দিয়েছে। এছাড়া রয়েছে আওয়ামী লীগের তিনজন বিদ্রোহী ও একজন নির্দলীয় স্বতন্ত্র প্রার্থী। তবে প্রচারে বিএনপির চেয়ে আওয়ামী লীগ মনোনীত এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরাই এগিয়ে। অর্থাৎ আওয়ামী লীগ মনোনীত আর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের মধ্যেই হচ্ছে মূল লড়াই। জানা গেছে, আটপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ছয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল ইসলাম (নৌকা)। তিনি সাবেক এমপি মরহুম আব্দুল খালেকের ছেলে। এছাড়া বিএনপির মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৌছিফুল ইসলাম (ধানের শীষ)। তিনি সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম জহিরুল ইসলাম খান মাজুর ছেলে। অপর প্রার্থীরা হলেন জেলা ছাত্রলীগের সাবেক নেতা হুমায়ূন কবীর লিটন (ঘোড়া), উপজেলা আওয়ামী লীগের নেতা মুহিবুজ্জামান খান লিটন (মোটরসাইকেল), আওয়ামী লীগ দলীয় সাবেক উপজেলা চেয়ারম্যান মোকাম্মেল হোসেন বাবু (আনারস) এবং সাবেক সমবায় কর্মকর্তা নজরুল ইসলাম (দোয়াত-কলম)।

ভোটাররা জানান, প্রচারে বিএনপির প্রার্থীর চেয়ে আওয়ামী লীগ মনোনীত খায়রুল ইসলাম এবং একই দলের বিদ্রোহী প্রার্থী হুমায়ূন কবীর লিটন ও মুহিবুজ্জামান খান লিটন এগিয়ে রয়েছেন। এ তিন প্রার্থীর মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা সীমাবদ্ধ থাকবে বলে ধারণা করছেন তারা। এদিকে ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদেও চলছে জোর প্রচার। ভাইস চেয়ারম্যান পদে ছয় এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন মিজানুর রহমান খান নন্দন (তালা), অমর কৃষ্ণ দেবনাথ (টিয়াপাখি), আসাদুজ্জামান খান চন্দন (টিউবওয়েল), জহিরুল ইসলাম খান হীরা (চশমা), সাবেক ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান চৌধুরী রেণু (উড়োজাহাজ) ও মুখলেছুর রহমান একতেদা (মাইক)। অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন আছমা আক্তার সঞ্চিতা (হাঁস), নাসরিন সুলতানা (ফুটবল), তানিয়া নাজনীন চৌধুরী রেখা (প্রজাপতি) ও আইরিন সুলতানা (কলসি)।

নির্বাচিত সংবাদ