২০ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খুলনায় কলেজছাত্র শিবলু হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার সরকারী বিএল কলেজের ছাত্র আব্দুল্লাহ আল ফয়সাল ওরফে শিবলু মোল্লা (২৭) হত্যা মামলায় ২ আসামিকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে ৫ হাজার টাকা অর্থদ- অনাদায়ে আরও এক বছরের কারাদ- দেয়া হয়েছে। বুধবার দুপুরে খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। মামলার ১৪ আসামির মধ্যে ১২ জনকে খালাস দেয়া হয়েছে। যাবজ্জীবন দ-প্রাপ্ত আসামিরা হলো আরিফ শেখ, রহমত। আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২০ জুন রাত সাড়ে ১০টার দিকে খুলনা মহানগরীর দেয়ানা উত্তরপাড়া হাসপাতাল মোড় এলাকায় নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয় বিএল কলেজের ছাত্র শিবলুকে। এ ঘটনায় নিহতের পিতা মোঃ ফারুকুজ্জামান ওরফে বাবু মোল্লা বাদী হয়ে ১৪ জনে নামোল্লেখ করে মামলা করেন।

হবিগঞ্জে একজনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা হবিগঞ্জ থেকে জানান, হবিগঞ্জের উপজেলা লাখাইয়ের পল্লী ধর্মপুরের এক শিশুকে বলাৎকারের চেষ্টা ও হাত-পা বেঁধে হত্যার দায়ে রায়হান মিয়া ওরফে জাবেদকে ৫ হাজার টাকা জরিমানাসহ যাবজ্জীবন কারাদ-, অনাদায়ে আরও ৫ বছরের কারাদ- প্রদান করেছে আদালত। দ-প্রাপ্ত ব্যক্তি ঢাকার রমনা থানাধীন শিকদার বাড়ি এলাকার শাহজাহান মোল্লার ছেলে। বুধবার দুপুরে আদালতে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ এস এম নাসিম রেজা এই রায় ঘোষণা করেন।

উল্লেখ্য, ওই গ্রামের বাসিন্দা আব্দুল হাইকে বাবা সম্বোধন করে তার বাড়িতে বসবাস করছিল রায়হান। এমনি অবস্থায় ২০০৩ সালের ৮ আগস্ট একই গ্রামের শরীফ মিয়ার ছেলে রুবেলকে মাছ ধরার কথা বলে ডেকে নিয়ে নৌকায় উঠিয়ে পার্শ¦বর্তী হাওড়ে বলাৎকারের চেষ্টা চালায় রায়হান। এ সময় রুবেল চিৎকার করলে রায়হান ক্ষিপ্ত হয়ে উঠে এবং রুবেলকে হাত-পা বেঁধে হাওড়ের পানিতে ফেলে হত্যা করে।

নির্বাচিত সংবাদ